১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালের ২৩৮ নার্সিং কর্মকর্তা পেলেন সিলেকশন গ্রেড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, ২৫ জুন ২০১৯

অনলাইন ডেস্ক:: দেরিতে হলেও অবশেষে বহুল প্রতীক্ষিত সিলেকশন গ্রেড পেলেন ২৩৮ জন নার্সিং কর্মকর্তা। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২৩ জন, খুলনা বিভাগের ৬৫ জন ও বরিশাল বিভাগের ৫০ জন রয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (নার্সিং সেবা-১) উপসচিব ডা. মোহাম্মদ শিব্বির আহমেদ উসমানী স্বাক্ষরিত সিলেকশন গ্রেড প্রদান সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্যসেবা বিভাগের নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের আওতাধীন দ্বিতীয় শ্রেণির গেজেটেড কর্মকর্তাদের পদোন্নতি উচ্চতর টাইম স্কেল সিলেকশন গ্রেড প্রদান বিষয়ক সংশ্লিষ্ট বিভাগীয় পদোন্নতি নির্বাচন কমিটির গত ১৩ মে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত মোতাবেক ২৩৮ জন কর্মকর্তার অনুকূলে জাতীয় বেতন স্কেল, ২০০৯ এর অনুচ্ছেদ ৭(৯) নবম গ্রেডের স্কেল সিলেকশন গ্রেড মঞ্জুর করা হয়।

তবে যদি কোনো নার্সিং কর্মকর্তা চাকরি জীবনে দুইটি উচ্চতর টাইম স্কেল সিলেকশন গ্রেড পেয়ে থাকেন তারা সিলেকশন গ্রেড প্রাপ্য হবেন না।

স্বানাপের অভিনন্দন ও কৃতজ্ঞতা
স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) মহাসচিব ইকবাল হোসেন সবুজ এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে নার্সদের দীর্ঘ দিনের দাবি সিলেকশন গ্রেড প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের পেশাগত উন্নয়নে প্রয়োজনীয় সকল প্রকার সাহায্য-সহযোগিতা প্রদান করছেন। তিনি সিলেকশন গ্রেডপ্রাপ্ত নার্সদের অভিনন্দন জানিয়ে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে নিজেদের সার্বক্ষণিক নিয়োজিত রাখার জন্য আহ্বান জানান।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন