২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুনের দায়ে স্বামীর ফাঁসি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৮ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল বানারীপাড়া উপজেলায় যৌতুকের দাবিতে ৩ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যায় স্বামী মো. কাওসারকে ফাঁসির আদেশ দিয়েছেন একটি আদালত। পাশাপাশি ১ লাখ টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত। যে অর্থ নিহতের পরিবারকে দেওয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। বুধবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন।

বরিশালের বানারীপাড়া উপজেলার নাজিরপুর এলাকার মৃত শহিদের ছেলে দণ্ডপ্রাপ্ত কাওসার বর্তমানে পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে- ২০০৯ সালে বরিশালের উজিরপুর উপজেলার নারায়নপুর এলাকার মাহমুদা আক্তার পাখির সাথে বিয়ে হয় ফাঁসির দণ্ডপ্রাপ্ত কাওসারের সাথে। বিয়ের পর থেকে কাওসার যৌতুকের দাবিতে পাখিকে বিভিন্নভাবে নির্যাতন করতে থাকেন। ঘটনার দিন ২০১১ সালের ১৭ ফেব্রæয়ারি বেলা ১১ টার দিকে ৩ মাসের অন্তঃসত্ত¡া মাহমুদা আক্তার পাখির ওপর নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী কাওসার।

এ ঘটনায় পাখির বোন ময়না বেগম বাদী হয়ে বানারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। যে মামলায় নিহত পাখির স্বামী কাওসারকে অভিযুক্ত করে একই বছরের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন বানারীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) রুস্তুম আলী মৃধা। আদালত ৮ জনের সাক্ষগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফয়েজুল হক ফয়েজ এই তথ্য নিশ্চিত করে জানান, আসামী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন