২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে অসহায় মানুষের পাশে দাড়ালেন একঝাঁক তরুণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৯ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি তৈরি করেছে। মোট ১৩২টি দেশ আক্রান্ত হয়েছে। সাড়া বিশ্বে প্রায় আড়াই লক্ষ মানুষ এই ভাইরাসে সংক্রামিত হয়েছে। যাদের মধ্যে প্রায় ১৬ হাজার মানুষ মারা গেছে। ইউরোপ আমেরিকা থেকে শুরু করে বাদ যায়নি বাংলাদেশও।

উন্নত দেশগুলো তাদের দেশ নিয়ন্ত্রণ করতে লগডাউন করে দিয়েছে। সরকারি ভাবে পৌঁছে দেয়া হচ্ছে খাবার পানিসহ প্রয়োজনীয় জিনিস পত্র । বাংলাদেশও করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করতে ইতোমধ্যে মানুষকে (হোম কোয়ারান্টাইন) গৃহে থাকতে বলেছে। প্রয়োজন ছাড়া বাহিরে যাওয়াও নিষেধ করেছে।পরিস্থিতি সামাল দিতে গতকাল থেকে বিভিন্ন জেলা ও উপজেলা শহরে সেনা মোতায়েন করা হয়েছে। এতে বিপাকে পড়েছে খেটে খাওয়া সাধারণ মানুষ। যারা কাজ না করলে জীবন চলে না। কি হবে এই মানুষ গুলোর কে দিবে খাবার। রিক্সা চালক,ভ্যান চালক,অটো চালক,বাদাম বিক্রেতা,মুচি,চায়ের দোকানদার সহ অসংখ্য মানুষ। রাস্তায় মানুষ না থাকলে তাদেরও কোন আয় থাকে না।

আজ ২৫শে মার্চ রাতে জাতীর উদ্দেশ্য ভাষন প্রদান করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন সবাই মানুষের কল্যানে এগিয়ে আসুন। আপনার পাশের গরীব মানুষের খবর নিন। বরিশাল জেলা প্রশাসন থেকেও একই আহবান জানানো হয়। তাদের ডাকে সাড়া দিল বরিশালের একদল যুবক যুবতী। এরা হলেন সৌরভ আহাম্মদ শাকিল, তুশার, ইয়াছিন, মাহামুদ, মিজান, সারজেল, শাকিলা, তমাল, গালিব, অশ্রুসহ আরও অনেকে। এরা হলেন ২০০৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া বন্ধু মহল । সরকার ও জেলা প্রশাসকের ডাকে সাড়া দিয়ে নিজেদের অর্থে গরীব মানুষের পাশে দাড়িয়েছে।

গত রাতে নগরীর টাউন হলের সামনে দিনমজুর মানুষের মধ্যে চাল, ডাল, লবন, আলু, তেল, সাবানসহ বিভিন্ন জিনিস পত্র বিতরণ করেন। বেকার অবস্থায় খাবার পেয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন অনেক মানুষ।

বিতরণ শেষে সৌরভ আহাম্মদ শাকিল বলেন মানবিক দিক বিবেচনা করে আমরা বন্ধু মহল এগুলো বিতরণ করেছি। আমাদের মতো সবাই যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশর জন্য করেনা মোকাবিলা করা সহজ হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন