২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে ইসলামী আন্দোলনের সমাবেশে জনতার ঢল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩৮ অপরাহ্ণ, ২০ মে ২০২২

জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার করা যাবে না: চরমোনাই পির

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, মদের বিধিমালা বাতিল, পাঠ্যপুস্তকের সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত করে ইসলামিক আদর্শে রাষ্ট্রগঠনে ১৫ দফা দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশে বিভাগীয় সমাবেশ করেছে বরিশালে। শুক্রবার বিকালে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এই সমাবেশে বিভাগের ৬ জেলা থেকেই দলে দলে নেতাকর্মীরা এসে অংশ নেয়। নির্ধারিত সময় বিকেল ৩টার আগেই জনসমাগমে পূর্ণ হয় সমাবেশস্থল।

ইসলামি আন্দোলন বাংলাদেশ নায়েবে আমির মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন চরমোনাই পির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

এসময় বক্তারা সরকারের নানা সমালোচনা করে অভিযোগ করেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে মেগা প্রজেক্টের নামে ক্ষমতাসীনরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। ১১৬ জন আলেম ওলামাকে বিতর্কিত করে ইসলামকেই হেয় করছে, দাবি করে পাঠ্যপুস্তক থেকে ইসলামি শিক্ষা বাদ দেওবার সরকার পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ করেন।

চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম দাবি জানান, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে সব রাজনৈতিক দলের মতামতে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। পরবর্তী সরকার ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত সশস্ত্রবাহিনী মোতায়েনসহ জাতীয় নির্বাচনের দিন সশস্ত্র বাহিনীর হাতে বিচারিক ক্ষমতা প্রদান ও ইভিএমে ব্যবহার করা যাবে না বলে দাবি করা হয় সমাবেশে।

বক্তারা বলেন, সমাবেশে যোগদানের জন্য পিরোজপুর জেলা শাখার আওতাধীন উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিট শাখা থেকে প্রায় ১০৮ টি পরিবহন বাস রিজার্ভের কথা হয়েছিল, বৃহস্পতিবার বিকালে জেলা বাস মালিক সমিতি হঠাৎ সকল রিজার্ভ করা গাড়ি বাতিল করে নেতাকর্মীদের বায়না টাকা ফেরত দিয়ে দেয়। বাস মালিক সমিতি দোষ চাপিয়ে দিচ্ছে প্রশাসনের ওপর আর প্রশাসন দোষ চাপিয়ে দিচ্ছে বাস মালিক সমিতির ওপর। বিকল্প পথ বেছে নিয়ে নেতাকর্মীরা যে যেভাবে পারছে মহাসমাবেশের উদ্দেশে ছুটে এসেছে। আমাদের সমাবেশে বাঁধা দেওয়া হয়েছে বিভিন্ন ভাবে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন এবং যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন