১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে একদিনে ৮৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৩ পূর্বাহ্ণ, ২৪ জুন ২০২১

বরিশালে একদিনে ৮৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশালে একদিনে ৮৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা ধরা পড়ে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের হার ৪৪ ছাড়িয়েছে।

এর আগে গত ৩দিন ধরে শনাক্তের হার ৩০ এর কোটায় থাকলেও বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ৪৪.৪৪ ভাগের নমুনায় করোনা ধরা পড়েছে।

মেডিকেল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন বরিশালটাইমসকে বলেন, বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের মধ্যে ৮৪ জনের রিপোর্টে করোনা পজিটিভ ফল এসেছে। কয়েক জনের নমুনা বাতিল হয়েছে।

মঙ্গলবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৩.৩৩ শতাংশ। সোমবার রাতের রিপোর্টে এ হার ছিল ৩০ শতাংশ, রোববার রাতের রিপোর্টে ছিল ৩৫.৬৭ শতাংশ।

এদিকে মেডিকেলের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে। তার নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

বুধবার বিকেল পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ৬৮জন রোগী। এর মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ এবং অন্যরা রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৭জন। একই সময়ে করোনা উপসর্গ নিয়ে নতুন ভর্তি হয়েছেন ১২জন রোগী। বুধবার করোনা ওয়ার্ডের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ১০ জন রোগী।

হাসপাতাল সূত্র জানায়, আগে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলার রোগীরা করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে ভর্তি হতো। গত কয়েকদিন ধরে বাগেরহাট এবং মাদারীপুর থেকে করোনা উপসর্গের বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছেন এই হাসপাতালের করোনা ওয়ার্ডে।

বিশেষ করে বাগেরহাটে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়েছে। বাগেরহাট থেকে আগত রোগীদের মাধ্যমে বরিশালে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশংকা করছে শের-ই বাংলা মেডিকেল কর্তৃপক্ষ।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন