১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে এনডিএফ বিডি’র গোপন কার্যক্রমকে ঘিরে বিতর্ক!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৩ অপরাহ্ণ, ১২ ডিসেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: ‘এনডিএফ বিডি’ নামক একটি কথিত বিতর্কিক সংগঠনের কার্যক্রমকে ঘিরে বরিশালের নতুন বিতর্ক শুরু হয়েছে। শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের অটোরিয়ামে শুক্রবার এই সংগঠনটি গোপন আয়োজন করলে তার বিরোধীতা করেছে জেলা শহরের বেশ কয়েকটি সংগঠনটি। ইতিমধ্যে ‘এনডিএফ বিডি’র ওই আয়োজনকে কোন ধরনের প্রশাসনিক সহযোগিতা না দিয়ে বন্ধ করে দেওয়ার দাবি জানানো হয়েছে। পুলিশ তাদের কার্যক্রম খতিয়ে দেখার পাশাপাশি আয়োজনের অনুমতি দেওয়া না দেওয়ার বিষয়টি বিবেচনায় রয়েছে বলে জানা গেছে।

রাজধানীয় ঢাকা কেন্দ্রিক সংগঠনটি বরিশালে তাদের শুক্রবারের আয়োজনকে কেন্দ্র করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। এমনকি তাদের প্রতিনিধি দ্বারা ওইসব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছ থেকে রেজিষ্ট্রেশন বাবদ অর্থও তুলছে বলে অভিযোগও পাওয়া গেছে।

যদিও এই অভিযোগ অস্বীকার করে ‘এনডিএফ বিডি’ বরিশালের সমন্বয়ক সাবিদুর রহমান সোহেল বলছেন- শুক্রবার বরিশালে তাদের আয়োজিত আঞ্চলিক বিতর্ক অনুষ্ঠান বন্ধ করতে একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে।

ডিবেট সংশ্লিষ্টরা জানায়- বরিশালের বিতর্ক অঙ্গনে ‘বিডিএ, বিডিএস, বরিশাল বিশ্ববিদ্যাল ডিবের্টিং ক্লাব, বিতর্ক ক্লাব এবং ইয়ুথ পার্লামেন্টসহ ১০/১২ সংগঠনটি পরিচিত থাকলে বিগত সময়ে ‘এনডিএফ বিডি’ নামের অস্থিত্ব ছিল না। তাদের অভিযোগ- তথা কথিত এই সংগঠনটি এখানকার কোন কারও সাথে সমন্বয় না করে শুক্রবারে শেবাচিম মেডিকেলে গোপন আয়োজন করে। যা নিয়ে বরিশালের সংগঠনগুলোর নেতাকর্মীরা নানা প্রশ্নের সম্মুখীন হচ্ছেন এবং তাদের আয়োজনকে ঘিরেও বিতর্ক তৈরি হয়েছে। মূলত এই বিতর্ক এড়াতেই বরিশালের সংগঠনগুলো শুক্রবারের ওই আয়োজনকে বন্ধ করে দেওয়ার আবেদন জানিয়েছে।

পুলিশের কাছে দেওয়া অভিযোগে সংগঠনগুলো উল্লেখ করেছে- ‘এনডিএফ বিডি’র বরিশালে কোন অস্থিত্ব নেই। অথচ তারা বিতর্ক অঙ্গনের কাউকে কোন কিছু অবহিত না করেই গোপন আয়োজন চালিয়ে যাচ্ছেন।

অভিযোগটি হাতে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বলেন- শেবাচিমে ‘এনডিএফ বিডি’র শুক্রবারের আয়োজনকে ঘিরে পুলিশ খোঁজÑখবর নিতে শুরু করেছে। অনুমতি দেওয়ার বিষয়টি পরবর্তীতে অপেক্ষমান রয়েছে।

এদিকে পুলিশের অপর একটি সূত্র জানায়- তথাকথিত এই সংগঠনটি সম্পর্কে ইতিমধ্যে পুলিশ কমিশনারও অবগত হয়েছেন। তিনি মাঠপুলিশকে আয়োজনের অনুমতি দেওয়ার ক্ষেত্রে সতর্ক হওয়ার নির্দেশনা দিয়েছেন। এসেক্ষত্রে চলমান বিতর্কের মাঝে ‘এনডিএফ বিডি’র শুক্রবারের আয়োজনে বৈধতা না দেওয়ার সম্ভবনাই বেশি বলে ভাবা হচ্ছে।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন