১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
উজিরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্ভোধন করেন রাশেদ খান মেনন এমপি কেন্দ্রের নির্দেশনা অমান্য করে পছন্দের প্রাথীর পক্ষে প্রচারে নেমেছেন স্থানীয় এমপি আসম ফিরোজ ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ জনকে আসামী করে মামলা ঝালকাঠিতে ট্রাক দুর্ঘটনাস্থল পরিদর্শনে আমির হোসেন আমু ঝালকাঠিতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা: ২ মেয়ে ও ২ নাতিকে হারিয়ে পাগল প্রায় বৃদ্ধ বরিশালে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক পটুয়াখালীতে অতিরিক্ত যাত্রী বহনে জরিমানা করায় ২ ঘন্টা সড়ক অবরোধ! বরগুনায় ছাত্রলীগ নেতার পর এবার আ.লীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

বরিশালে এমপির নাম ভাঙিয়ে নেতাকর্মীদের স্বাক্ষর নিলেন উপজেলা চেয়ারম্যান!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৯ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০১৯

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে এক প্রার্থী ও তার অনুসারীদের বিরুদ্ধে বর্তমান সংসদ সদস্যের নাম ভাঙিয়ে তৃণমূল নেতাকর্মীদের নিকট থেকে গণস্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে। আর এমন অভিযোগ খোদ বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবালের বিরুদ্ধে। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন। এবারও তিনি দলীয় মনোনয়ন গ্রত্যাশী। তবে দলীয় মনোনয়ন প্রত্যাশার বিষয়ে বর্তমান উপজেলা চেয়ারম্যানের প্রধান প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু উপজেলার তৃণমূল নেতাকর্মীদের নিকট থেকে বেশ সাড়া পাচ্ছেন। পাশাপাশি বরিশাল জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছে মনোনয়ন প্রশ্নে বেশ সুবিধাজনক স্থানে রয়েছেন বাচ্চু। এ কারণেই মূলত নানাভাবে বিতর্কিত উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল কৌশলে তার অনুসারীদের দিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়ন নেতাকর্মীদের নিকট থেকে গণস্বাক্ষর আদায় করছেন।

উপজেলার শোলক ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান ডা. আব্দুল হলিম সরদার জানিয়েছেন, গত কয়েকদিন ধরে চেয়ারম্যান ইকবালের অনুসারী স্থানীয় যুবলীগ নেতা রবিউল মেম্বার, মিজান বালী, আলাল মিলন তালুকদার, সুমন আকনসহ ৬/৭ জন মিলে বর্তমান এমপি মো: শাহে আলম সাহেব প্রজেক্ট দিবেন জানিয়ে দলীয় নেতাকর্মীদের নিকট থেকে সাদা কাগজে গণস্বাক্ষর আদায় করতেছেন।

তিনি আরও জানান- সাদা কাগজে তাঁর স্বাক্ষর নিতে না পেরে ইকবালের ওই সকল অনুসারীরা তাকে জানায় উপজেলা নির্বাচনে ইকবালকে দলীয়ভাবে মনোনীত করার জন্য প্রয়োজনে তাঁর (হালিম) স্বাক্ষর জাল করেই কেন্দ্রে পাঠাবে।

এছাড়াও শোলক ইউনিয়নের ইউপি সদস্য ওয়ার্ড আ’লীগের সভাপতি নুরু সরদার অভিযোগ করেন বলেন- তাদের মিথ্যা কথা বলে রোববার ১৭ ফেব্রুয়ারি বেশ কয়েকজন যুবক রাতে বর্তমান এমপি শাহ্ আলম সাহেবের কাজ দিবেন এমন বরাত দিয়ে একটি সাদা কাগজে স্বাক্ষর নেন। সে সরল মনে স্বাক্ষর করার পরে জানতে পারেন উপজেলা নির্বাচনে নিজের মনোনয়ন নিশ্চিত করতে ইকবাল তার অনুসারী ওইসব যুবকদের দিয়ে তৃণমূল কর্মীদের কাছ থেকে স্বাক্ষর করিয়ে কেন্দ্রে পাঠাচ্ছেন।

উপজেলা চেয়ারম্যান ইকবালসহ তার অনুসারীদের বিরুদ্ধে একই অভিযোগ জানিয়েছেন শোলক ইউপি সদস্য ও ওয়ার্ড আ’লীগ সভাপতি শাহজাহান এবং নারী ইউপি সদস্য ঝর্না বেগম।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল জানান, জনমত যাচাইয়ের জন্য ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও ইউপি সদস্যদের স্বাক্ষর নেয়া হয়েছে। তার অনুসারীদের মধ্যে অন্যতম প্রধান অভিযুক্ত যুবলীগ নেতা রবিউলের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন- তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে একটি পক্ষ ষড়যন্ত্র চালাচ্ছে। তিনি কোন গণস্বাক্ষর আদায় করেননি।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে উজিরপুর উপজেলায় আওয়ামী লীগের ১৩ মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কেন্দ্রীয় নির্দেশ মতে বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রার্থী যাচাই-বাছাই এবং সাক্ষাৎকার শেষে ৩ জনের নামের তালিকা কেন্দ্রে প্রদান করেন। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল ও সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু। আগামী ২৩ ফেব্রুয়ারি ওই তিন জনের মধ্যে একজনকে দলীয় হাইকমান্ড চূড়ান্ত ঘোষণা করবেন বলে জানিয়েছেন দলের শীর্ষ স্থানীয় নেতাকর্মীরা।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন