২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি ২ জনের মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৫৬ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে সাত ঘণ্টার ব্যবধানে দুই রোগীর মৃত্যু হয়েছে। পটুয়াখালী জেলা বাসিন্দা ৪৫ বয়সী নারী রোববার সকাল সাড়ে সাতটার দিকে মারা যান। এর আগে শনিবার রাত ১২টার দিকে এই হাসপাতালে ভর্তির পর ৪৭ বছর বয়সী আরও এক নারীকে করোনা ইউনিটে নেওয়ার পর পরই মারা যান। মাত্র সাড়ে ৭ ঘণ্টার ব্যবধানে করোনা ইউনিটে দুই রোগীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শেবাচিমের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে- পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার বিকেলে ওই রোগীকে শেবাচিমে হাসাপাতালে নিয়ে আসেন। রোগীকে প্রথমে মেডিসিন ইউনিটে এবং পরে করোনা ইউনিটে স্থানান্তর করা হলে রোববার সকালে তাঁর মৃত্যু ঘটে।

হাসপাতালের পরিচালক বাকির হোসেন বিষয়টি বরিশালটাইমসকে বলেন- শেবচিমে করোনাভাইরাস শনাক্তকরণ কোনো কিট নেই। তবুও রোগীর লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এই রোগীর মৃত্যুর বিষয়টি সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী মরদেহ দাফনের ব্যবস্থা করা হবে।

মারা যাওয়া ব্যক্তির শ্বশুর সাংবাদিকদের বলেন- দীর্ঘদিন ধরে তাঁর জামাতা শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, করোনা ইউনিটে এখন পাঁচজন রোগী ভর্তি আছেন। তাঁরা কেউ করোনাভাইরাসে আক্রান্ত কী না, সেটা পরীক্ষা-নিরীক্ষা না করে নিশ্চিত বলা যাচ্ছে না।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন