২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে চাঁদাবাজকে ছাড়িয়ে নিতে ছাত্রলীগ নেতার দৌড়ঝাপ!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ২২ আগস্ট ২০১৯

বরিশালে চাঁদাবাজকে ছাড়িয়ে নিয়ে ছাত্রলীগ নেতার দৌড়ঝাপ!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল মেট্রোপলিটন বন্দর (সাহেবেরহাট) থানা পুলিশ সরোয়ার হোসেন রাঢ়ী নামে এক চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে অভিযোগ গ্রেপ্তার ডাকাত সদস্যর পরিবারের কাছ থেকে অর্ধলক্ষ টাকা পুলিশ ম্যানেজের নামে হাতিয়ে নেওয়ার।

কিন্তু এই চাঁদাবাজকে ছাড়িয়ে নিতে থানা পুলিশের দৌড়ঝাপ শুরু করেছেন বন্দর থানাধীন এলাকার বাসিন্দা উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বাক এইচ এম জাহিদ। সরোয়ারকে গ্রেপ্তারের পরে তিনি বৃহস্পতিবার বেশ কয়েকবার থানায় ছুটে যান এবং তাকে ছাড়িয়ে নিতে পুলিশের একাধিক কর্মকর্তার কাছে সুপারিশও রাখেন।

একজন চাঁদাবাজকে ছাড়িয়ে নিতে ছাত্রলীগ নেতার দৌড়ঝাপের বিষয়টি নিয়ে থানা পুলিশের শীর্ষ কর্মকর্তারা রীতিমত বিব্রত। পাশাপাশি বিষয়টি নিয়ে এলাকায়ও সমালোচনা সৃষ্টি হয়েছে।

পুলিশ সূত্র জানায়- বন্দর থানাধীন টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে সাম্প্রতিকালে বড় ধরনের ডাকাতি সংঘটিত হয়। এই ঘটনায় ৬ ডাকাতকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে পুলিশ।

তাদের মধ্যে এক ডাকাত পিরোজপুরের বাসিন্দাকে ছাড়িয়ে নেওয়ার কথা বলে সরোয়ার ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। এই বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার রাতে সাহেবেরহাট বাবার থেকে চাঁদাবাজ সরোয়ারকে গ্রেপ্তার করে পুলিশ। ওই গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেন সংশ্লিষ্ট থানার সহকারী পুলিশ কমিশনার (বন্দর) প্রকৌশলী শাহেদ আহমেদ চৌধুরী। পরে বৃহস্পতিবার দিনভর সরোয়ারকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

কিন্তু এদিকে সরোয়ারকে ছাড়িয়ে নিতে চলে ছাত্রলীগ নেতার দৌড়ঝাপ। সর্বশেষ বৃহস্পতিবার ১০টার দিকেও ছাত্রলীগ নেতা জাহিদ নিজেই থানায় ছুটে যান এবং সরোয়ারকে ছেড়ে দেওয়ার সুপারিশ রাখেন। যদিও ছাত্রলীগ নেতা জাহিদ এই তদ্বিরের বিষয়টি অস্বীকার করেছেন।

তবে থানা পুলিশের ভেতরকার একটি সূত্র জানায়- ছাত্রলীগ নেতা জাহিদ থানা থেকে সরোয়ারকে ছাড়িয়ে নিতে কয়েকবার এসেছিলেন। এবং থানার শীর্ষ কর্মকর্তাদের কাছে সুপারিশও রাখেন।

কিন্তু পুলিশের কর্মকর্তারা এখন পর্যন্ত এই বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি।

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল আহম্মেদ বরিশালটাইমসকে বলেন- কারও সুপারিশের বিষয়টি জানি না। তবে সরোয়ারকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উচ্চপদস্থ কর্মকর্তাদের সিদ্ধান্তের আলোকে সরোয়ারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান ওসি।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন