১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে টিসিবির পণ্য বিক্রিতে বাঁধা দেওয়ায় আইনজীবীর কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৯ অপরাহ্ণ, ০২ মে ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালে টিসিবি’র পণ্য বিক্রিতে বাধা এবং ট্যাগ অফিসারকে লাঞ্ছিত করায় এক আইনজীবীকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপন বরিশাল নগরের ডেফুলিয়া এলাকার বাসিন্দা।

টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার ও এলজিআরডি’র ভূমি অফিস নির্মাণ প্রকল্পের উপ-সহাকারী প্রকৌশলী সুভদ মজুমদার সাংবাদিকদের জানান, টিসিবি’র পণ্য নিয়ে একটি ট্রাক দিনভর নির্ধারিত জায়গায় ন্যায্য মূল্যে বিক্রি কার্যক্রম পরিচালনা করেন। সব পণ্য শেষ হলেও কিছু ছোলাবুট থেকে যায়। টিসিবি’র কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে শহরের নবগ্রাম রোডের সোনা মিয়ার পুল এলাকায় সেই বুট বিক্রি শুরু করা হয়।

সুভদ মজুমদার বলেন- হঠাৎ করেই অ্যাডভোকেট রবিউল ইসলাম রিপন নামে ওই ব্যক্তি সেখানে আসেন এবং পণ্য বিক্রি কার্যক্রমে বাধা দেন। এসময় তাকে বোঝাতে গেলে তিনি আমাকে মানসিক ও শারীরিক লাঞ্চিত করেন। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে আমাকে জিম্মি করে আটকে রাখে। পরে বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে আমাকে উদ্ধার করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা জানান, শনিবার (০২ মে) বিকেলে টিসিবি’র এক ডিলার ট্রাকে করে ডেফুলিয়া এলাকায় ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করছিল। এ সময় রবিউল ইসলাম রিপন নামে নামে এক ব্যক্তি সেখানে যেতে টিসিবি’র বিরুদ্ধে অকারণে নানা অভিযোগ করে এবং পণ্য বিক্রিতে বাধা দেয়। বিষয়টি উপস্থিত ট্যাগ অফিসার সুবোধ মজুমদার মোবাইলে টিসিবি কর্মকর্তাকে জানাচ্ছিলো। এ সময় তার মোবাইলে ছিনিয়ে নিয়ে তাকে লাঞ্ছিত করেন অভিযুক্ত রিপন।

খবর পেয়ে ভ্রাম্যমান আদালত সেখানে হাজির হয়ে সরকারি কাজে বাধাদান এবং সরকারি কর্মকর্তাকে লাঞ্ছিত করার দায়ে রবিউল ইসলাম রিপনকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। দণ্ড ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয়।

এদিকে টিসিবি’র কর্মকর্তারা জানায়, গত সপ্তাহেও ওই এলাকায় ন্যায্য মূল্যের পণ্য বিক্রি করতে গেলে রফিকুল ইসলামের ভাই বাজার কমিটির নেতা পরিচয়ে বাধা দেন।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন