২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে ট্যাঙ্কলড়ি শ্রমিক অফিসে হামলা-ভাঙচুর, গ্রেপ্তার ১৬

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৩ অপরাহ্ণ, ০৭ এপ্রিল ২০১৭

বরিশাল জেলা ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়ন অফিসে হামলা-ভাঙচুরের ঘটনায় ঘটেছে। সদর উপজেলার লাহারহাট ফেরিঘাট এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ এই ঘটনায় জড়িত ১৬ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

বরিশাল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সালাম বরিশালটাইমসকে জানান- বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ভোলার লালমোহন থেকে ধানসিঁড়ি পরিবহনের একটি মালবাহী পিকআপভ্যান বরিশালের উদ্দেশ্যে আসছিলো। পথিমধ্যে ভোলা-ভেদুরিয়া ফেরীঘাটে উঠতে গিয়ে প্রাণ কোম্পানির একটি পিকআপভ্যানটি (ঢাকা মেট্রো-উ-১২০৮৪৩) পেছন থেকে ধানসিঁড়ি নামক একটি গাড়িটিকে ধাক্কা দেয়। এ নিয়ে দু’গাড়ি শ্রমিকের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায় ধানসিঁড়ি পিকআপভ্যানের চালক স্বপন আলী এবং হেলপার মিজানুরকে ধারধর করে প্রাণ কোম্পানি গাড়ির শ্রমিকেরা।

মারধরের শিকার মিজানুর এবং স্বপন লাহারহাট ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়ন অফিসে এসে নেতাদের কাছে অভিযোগ করেন।

এই ঘটনায় ক্ষিপ্ত হয়ে প্রাণ কোম্পানির পিকআপ ভ্যানের শ্রমিকরা বরিশাল থেকে তাদের লোকজনকে লাহারহাটে খবর দিয়ে নেয়। এর পরে তারা একত্রিত হয়ে রাত ১২টায় লাহারহাট ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়ন অফিসে হামলা-ভাঙচুর চালায়।’

এ ঘটনায় ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সালাম বাদী হয়ে উভয় পক্ষের ১৬ জনকে আসামী করে মেট্রোপলিটন বন্দর (সাহেবেরহাট) থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ রাতেই অভিযান চালিয়ে ১৬ জনকে আটক করে ওই মামলায় গ্রেপ্তার দেখায়।

ওই সময় প্রাণ কোম্পানির দুটিসহ তিনটি পিকআপভ্যান আটক করেন বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মালেক।’

বরিশাল মেট্রোপলিটন বন্দর (সাহেবেরহাট) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা হায়দার বরিশালটাইমসকে বলেন- গ্রেপ্তার শ্রমিকদের শুক্রবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।”

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন