২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে ট্রলারভর্তি সাত লাখ চিংড়ি রেণুপোনা উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৯ অপরাহ্ণ, ২৯ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের কালাবদর নদীতে অভিযান চালিয়ে ট্রলারভর্তি সাত লাখ চিংড়ি রেণুপোনা উদ্ধার করে কোস্টগার্ড। দ্বীপ জেলা ভোলা থেকে পাচারকালে মেহেন্দিগঞ্জ লাগোয়া নদীতে বৃহস্পতিবার গভীর রাতে রেণুপোনাগুলো উদ্ধারে করে। তবে এর সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। কোস্টগার্ডের টিম ঘটনাস্থলে পৌঁছানোর খবর পেয়েই ট্রলার ফেলে পালিয়ে নিজেদের রক্ষা করে পাচারকারীরা। উদ্ধার রেণুপোনা শুক্রবার সকালে বরিশালের কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।

কোস্টগার্ড বরিশাল অফিস জানায়- পার্শ্ববর্তী ভোলা জেলা থেকে চিংড়ি রেণু অবৈধভাবে পাচার হওয়ার খবর পেয়ে তাদের একটি টিম বৃহস্পতিবার সন্ধ্যারাত থেকে নদীতে নৌযানে টহল বসানো হয়। রাত আড়াইটার দিকে রেণু বহনকারী ট্রলারটি মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়ন সংলগ্ন কালাবাদর নদী আসে। এসময় তাদের ধরতে কোস্টগার্ড এগিয়ে গেলে পাচারকারীরা উপস্থিতি টের পেয়ে ট্রলার ফেলে পালিয়ে যায়। পরে সেখান থেকে ট্রলারসহ ২৮টি ড্রামভর্তি গলদা রেণুপোনা নিয়ে আসা হয়। শুক্রবার সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পদমর্যাদার কর্মকর্তার উপস্থিতে রেণুগুলো কীর্তনখোলা নদীতে ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস বরিশালটাইমসকে জানান, ২৮টি ড্রামে সাত লাখের অধিক রেণুপোনা পাওয়া গেছে। এসব সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসানের উপস্থিতিতে নদীতে অবমুক্ত করা হয়েছে।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন