১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে দুই ইন্সুরেন্স কোম্পানিসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৫ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০১৯

ট্রেড লাইসেন্স’র বকেয়া পরিশোধ না করায় দুই ইন্সুরেন্স কোম্পানিসহ তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শহরের সদর রোড ও কাঠপট্টি এলাকায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজ মাহমুদ জুয়েল এ জরিমানা করেন।

বিসিসি’র ট্রেড লাইসেন্স শাখার তত্ত্বাবধায়ক মো. শহীদুল ইসলাম বরিশালটাইমসকে জানান, সিটি করপোরেশনের ১৩ হাজারের মতো ট্রেড লাইসেন্স রয়েছে। এর মধ্যে চলতি বছরে এখন পর্যন্ত মাত্র ৫ হাজারের মতো ট্রেড লাইসেন্স নবায়ন হয়েছে।

বাকিদের নবায়নসহ বকেয়া পরিশোধের জন্য একাধিকবার নোটিশ এবং মাইকিংও করা হয়েছে। কিন্তু ব্যবসায়ীরা বিষয়টি কর্ণপাত করছেন না। আর তাই ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা শুরু করেছে বিসিসি’র ট্রেড লাইসেন্স শাখা।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার শহরের সদর রোডে পাইয়োনিয়ার ইন্সুরেন্স ও সিটি জেনারেল ইন্সুরেন্স কোম্পানিকে ৫ হাজার টাকা করে ১০ হাজার এবং কাঠপট্টি রোডের শোভা জুয়েলার্সের বরুন সাহাকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি তিনটি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্টদের বকেয়া পরিশোধের পাশাপাশি নবায়ন করে ট্রেড লাইসেন্স জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিসি’র ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, বুধবার (১৮ মার্চ) থেকে তারা অভিযান শুরু করেছেন। প্রথমদিনে তিনটি দোকানে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। সপ্তাহের চারদিন করে অভিযান চলবে বলেও জানিয়েছেন ট্রেড লাইসেন্স সুপারিনটেনডেন্ট শহীদুল ইসলাম।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন