২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:৫৩ অপরাহ্ণ, ২০ মার্চ ২০২৩

বরিশালে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: শিক্ষা জাতীয়করণ, শতভাগ উৎসব ভাতা, ৫০ ভাগ মাহার্ঘ ভাতা প্রদান এবং দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বরিশালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন আয়োজন করে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন, বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মানব সম্পদ বিকাশে ভূমিকা রাখা ৫ লাখ শিক্ষক-কর্মচারিরা বাড়িভাড়া পান মাত্র ১,০০০ টাকা, চিকিৎসা ভাতা ৫০০ টাকা, ২৫ শতাংশ উৎসব বোনাস। যাতে একজন শিক্ষকের ন্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব। স্বাধীনতার ৫০ বছর পরেও এধরনের বঞ্চনা মেনে নেওয়া কষ্টকর। আসন্ন ঈদে ত্বরিৎ গতিতে শিক্ষক-কর্মচারিদের পূর্ণাঙ্গ বোনাস দাবি জানান তারা।

শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন- সমন্বয়কারী বাকশিস বরিশাল বিভাগীয় আহ্বায়ক ও কেন্দ্রীয় সহ-সভাপতি মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে মাসববন্ধনে বক্তব্য দেন, বাকশিসের যুগ্ম সমন্বয়ক বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, উপাধ্যক্ষ মো. আনোয়ারুল হকসহ অসান্য নেতারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করে।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন