২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে নদীতীরের মাটি কাটার অপরাধে ১৪ জনের কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, ০৪ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের হিজলা উপজেলা লাগোয়া মেঘনা নদী চরের মাটি অবৈধভাবে কেটে নেওয়ার অপরাধে ১৪ জনকে আটক করে প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। পরে ওই ১৪ জনকে ভ্রাম্যমাণ আদালতে তুলে তাদের প্রত্যেককে কারাদণ্ড দেওয়া হয়েছে। হিজলা উপজেলা প্রশাসনের একটি সূত্র বিষয়টি শুক্রবার সকালে বরিশালটাইমসকে নিশ্চিত করেছে।

উপজেলা প্রশাসনের ওই সূত্রটি জানায়, বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা নদীর ‘চর দুর্গাপুর লঞ্চ ঘাট’র পূর্ব পাশে জেগে উঠা চরে অবৈধভাবে মাটি কাটতেছিল এমন একটি খবর আসে। পরবর্তীতে পুলিশ নিয়ে সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ হানা দিয়ে মো. আলম (২৯) মো. আরিফুল ইসলাম (৩২) এবং মো. শাহিন হাওলাদারসহ (৩০) ১৪ শ্রমিককে আটক করেন। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে তুলে প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বকুল চন্দ্র কবিরাজ জানান, কিছুদিন ধরে অসাধু চক্র হিজলা উপজেলাধীন নদীতে জেগে উঠা চরে অবৈধভাবে মাটি কেটে নিয়ে যাচ্ছিল। গোপন সূত্রে তথ্য পেয়ে গতকাল বিকেলে মোবাইল কোর্ট অভিযানের মাধ্যমে ১৪ জনকে আটক করা হয়। আটকদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী ০১ বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন