১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে পাথরবোঝাই বাল্কহেডডুবি: ৪ শ্রমিক জীবিত উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৩ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

বরিশালে পাথরবোঝাই বাল্কহেডডুবি: ৪ শ্রমিক জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনায় ৩২০ টন পাথরবোঝাই বাল্কহেড ডুবির ঘটনা ঘটেছে। এ সময় বাল্কহেডে চার শ্রমিককে নদী থেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। রোববার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলাধীন মেঘনা নদীর উলানিয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল মোবাইলে বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, ৩২০ টন পাথর নিয়ে সুনামগঞ্জ থেকে ভোলার উদ্দেশে এমবি রায়হান-১১ নামক বাল্কহেডটি যাচ্ছিল। পথে বৈরী আবহাওয়ার কারণে উলানিয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় চার শ্রমিকসহ বাল্কহেডটি ডুবে যায়। খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন কালীঞ্জের একটি বিশেষ উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে ঘটনাস্থল থেকে ডুবে যাওয়া বাল্কহেডের চার শ্রমিককে জীবিত উদ্ধার করে।

মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুরুননবী বরিশালটাইমসকে জানান, বৈরী আবহাওয়ার কারণে মেঘনা উত্তাল রয়েছে। বাল্কহেডটি উত্তাল মেঘনায় কাত হয়ে ডুবে যায়। যদিও বর্তমানে বাল্কহেডটির নিচের অংশ পানির ওপর থেকে দেখা যাচ্ছে। বাল্কহেডটির শ্রমিকদের কোস্টগার্ড উদ্ধার করেছে। উল্টোভাবে থাকা বাল্কহেডটি শনাক্ত করা গেলেও উদ্ধার কাজে সময় লাগবে, জানান কোস্টগার্ডের এই কর্মকর্তা।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন