১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে পুলিশী বাধায় ছাত্র-যুবদলের বিক্ষোভ মিছিল পণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০১ অপরাহ্ণ, ২৮ মে ২০২২

বরিশালে পুলিশী বাধায় ছাত্র-যুবদলের বিক্ষোভ মিছিল পণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালে ছাত্রদল ও যুবদলের বিক্ষোভ মিছিল পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে। বেগম খালেদা জিয়াকে ‘হত্যার হুমকি’ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শনিবার বিক্ষোভ সমাবেশ করে যুবদল ও ছাত্রদল। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টায় বরিশাল জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ হয়।

বরিশাল মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আখতারুজ্জামান শামিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেনÑ মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুকসহ প্রমুখ নেতারা।

পরে একই স্থানে মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির সভাপতিত্বে আরেকটি বিক্ষোভ সমাবেশ হয়। সেখানে বক্তব্য রাখেনÑ মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদসহ অন্যান্য নেতারা।

বক্তব্যে মীর জাহিদুল কবির জাহিদ বলেন, ‘অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নেত্রী খালেদা জিয়াকে হত্যার হুমকি দিয়েছেন। একজন সাবেক প্রধানমন্ত্রীকে যিনি প্রকাশ্যে হত্যার হুমকি দিতে পারেন, তিনি জনগণের প্রধানমন্ত্রী না।

তিনি আরও বলেন- ‘খালেদা জিয়াকে হুমকির প্রতিবাদে ছাত্রদল বিক্ষোভ মিছিল করলে নেতা-কর্মীদের ওপর হামলা করছে সরকারদলীয় সন্ত্রাসীরা। উল্টো ছাত্রদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে, গ্রেপ্তারও করা হচ্ছে। আমরা এর প্রতিবাদ জানাই।’

এদিন বিক্ষোভ সমাবেশকে সফল করতে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল এসে দলীয় কার্যালয়ে জড়ো হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় থেকে সদর রোডের দিকে বের হওয়ার চেষ্টা করলে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়।

বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি বলেন, ‘সব প্রোগ্রামেই পুলিশ আমাদের বাধা দিচ্ছে। চেষ্টা করেছি মিছিল করার, কিন্তু শেষ পর্যন্ত পারিনি।’

বরিশাল কোতয়ালি মডেল থানার পরিদর্শক লোকমান হোসেন বলেন, ‘জনভোগান্তি এড়াতে সড়কে মিছিল করতে দেওয়া হয়নি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন