২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে ৬ স্বর্ণের দোকানে ডাকাতি, স্বর্ণালঙ্কার লুট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১২ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে ৬টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা লুটে নিয়ে গেছে। এসময় প্রতিরোধে এগিয়ে গিয়ে ডাকাতদের হামলায় বাকেরগঞ্জ থানায় সহকারি উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার এক পুলিশ কর্মকর্তা রক্তাক্ত জখম হয়েছেন। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ধর্ষ এই ডাকাতির ঘটনাটি ঘটেছে বুধবার গভীর রাতে উপজেলার কলসকাঠি বাজারে।

পুলিশ জানায়- বুধবার রাতে গভীর রাতে ২/৩টি স্পিডবোটযোগে ১০ থেকে ১৫ ব্যক্তি কলসকাঠি বাজারে প্রবেশ করে নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয়। এবং একপর্যায়ে তাদের কিছু সদস্য বাজারে ব্যাংক শাখার নিরাপত্তায় নিয়োজিত নাইট গার্ডসহ বেশ কয়েকজনকে রশি দিয়ে বেঁধে পার্শ্ববর্তী সেবা ফার্মেসি নামক একটি ওষুধের দোকানে নিয়ে আটকে রাখে। অন্যদিকে আরও কিছু ডাকাত সদস্য স্বর্ণের দোকানগুলোতে ব্যাপক লুটপাট করতে থাকে।

এই খবর পেয়ে বাকেরগঞ্জ থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) জসিমের নেতৃত্বে পুলিশের একটি টহল টিম ঘটনাস্থলে ছুটে আসলে ডাকাত সদস্যরা তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। একপর্যায়ে তাদের এক সদস্য পুলিশ কর্মকর্তার মাথায় লোহার রড দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে ডাকাতরা স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে স্পিডবোটযোগে পালিয়ে যায়।

বাজারের ব্যবসায়ীরা বরিশালটাইমসকে জানিয়েছেন, ডাকাতদলের সদস্যরা বাজারের লক্ষী জুয়েলার্স, কলসকাঠি অলঙ্কার ভবন, কানাই কর্মকারের স্বর্ণের দোকান, পাল অলঙ্কার ভবন, সোনার গহনা ভবনসহ ৬ টি স্বর্ণের প্রতিষ্ঠানে লুটপাট চালায়।

ব্যবসায়ীদের দাবি- ডাকাত দল ৬০ ভরির ওপরে স্বর্ণ, ১ শত ভরির ওপরে রুপা ও নগদ কয়েকলাখ টাকা লুট করে নিয়ে গেছে।

এই ঘটনায় একটি ডাকাতি মামলার প্রস্তুতি চলছে জানিয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) আবুল কালাম বরিশালটাইমসকে বলেন- খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আরও পুলিশ নিয়ে গিয়েছিলেন। কিন্তু ডাকতরা দ্রুত স্থান ত্যাগ করায় তাদের গ্রেপ্তারে সফলতা আসেনি।

তবে ডাকাতির মালামাল উদ্ধার এবং ডাকাতদের গ্রেপ্তারে পুলিশের একটি টিম মাঠে নেমেছে বলে জানান ওসি।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন