১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে পুলিশ সদস্যের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

Zahir Khan

প্রকাশিত: ০৮:৪৯ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২২

বরিশালে পুলিশ সদস্যের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। কমলেশ রায় (৩৪) নামের ওই কনস্টেবল বর্তমানে বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নে কর্মরত রয়েছেন। তার বাড়ি জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউপির কারফা গ্রামে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতের এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূ (৩২) বাদী হয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে পুলিশ সদস্য কমলেশ রায়ের বিরুদ্ধে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উজিরপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ পাওয়ার বিষয়টি থানার ডিউটি অফিসার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) এমদাদুল হক নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার জল্লা ইউপির ভাউধর গ্রামের ওই গৃহবধূ স্থানীয় এক দিনমজুরের স্ত্রী ও দুই সন্তানের জননী। অভিযুক্ত পুলিশ সদস্য কমলেশ একই ইউপির কারফা গ্রামের কৃষ্ণ কান্ত রায়ের ছেলে এবং ভুক্তভোগী গৃহবধূর গ্রামের ভক্ত রায়ের মেয়ে জামাতা। কমলেশ কিছুদিন পরপরই তার শ্বশুর বাড়িতে বেড়াতে আসতেন এবং সেই সুবাদে এলাকার বিভিন্ন স্থানে দেখা হলেই ওই গৃহবধূকে কু-প্রস্তাব দিতেন। এমনকি ওই গৃহবধূর সাথে রাত্রিযাপন ও শারিরিক সম্পর্ক স্থাপনের জন্য একাধিকবার প্রস্তাবও দিয়েছিলেন। কমলেশ রায়ের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ওই গৃহবধূর স্বামীকে মাদক মামলা দিয়ে হয়রানির হুমকি দিয়েছিলেন।

সম্প্রতি গত কয়েকদিন আগে কমলেশ রায়ের শ্বশুর ভক্ত রায় মারা গেলে স্ত্রী সমেত শ্বশুড়ালয়ে আসেন তিনি। সেখানে আসার সুবাদে গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে ওই গৃহবধূর স্বামী-সন্তানরা না থাকার সুযোগে পুলিশ সদস্য কমলেশ ওই গৃহবধূর বসতঘরে যায় এবং ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ওই গৃহবধূর ডাক-চিৎকারে তার ভাসুর (স্বামীর বড় ভাই) সাবেক কলেজ শিক্ষক রমেশ বাড়ৈ (৬৪) ঘটনাস্থলে ছুটে এসে গৃহবধূকে রক্ষার চেষ্টা করে। তখন অভিযুক্ত পুলিশ সদস্য কমলেশ রায় গৃহবধূর ভাসুর রমেশ বাড়ৈকে মারধর করে পালিয়ে যায়। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগী গৃহবধূ জানান, ঘটনার বিষয়ে থানায় অভিযোগ দেয়ার আগেই পুলিশ সদস্য কমলেশ তার পুলিশি দাপট দেখিয়ে রাতেই উজিরপুর থানা থেকে পুলিশ পাঠিয়ে তাদেরকে উল্টো ভয়ভীতি দেখায়। এমনকি ঘটনাস্থল পরিদর্শনকারী পুলিশ সদস্যরা তাদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজও করেন।

ভুক্তভোগী গৃহবধূর স্বামী জানান, অভিযুক্ত পুলিশ কনস্টেবল কমলেশ রায়ের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা এ ঘটনার ন্যায় বিচার আশা করছি।

এদিকে অভিযোগের বিষয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কনস্টেবল কমলেশ রায়ের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার স্ত্রীর ভাই সুবাস রায় জানান, ধর্ষণ চেষ্টার কোনো ঘটনা ঘটেনি, তার বোন জামাতার বিরুদ্ধে এগুলো মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।

তার দাবি, ভুক্তভোগী গৃহবধূ আমাদের বাড়ির পার্শ্ববর্তী ভাবি সম্পর্কের হওয়ায় আমার বোন জামাতা কমলেশ মজার ছলে হয়তো কোন কথা বলেছিলো। আর এতে ক্ষিপ্ত হয়ে ওই গৃহবধূর স্বামী ও স্বজনেরা কমলেশকে শুক্রবার রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে বেধরক মারধর করেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন