১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে প্রাথমিক সমাপনীতে অংশ নেবে পৌনে ২ লাখ পরীক্ষার্থী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫০ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: ২০১৯ সালের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে রোববার (১৭ নভেম্বর) থেকে। প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় এবার বরিশাল বিভাগের ছয় জেলায় ৫২৭টি কেন্দ্রে মোট ১ লাখ ৮৮ হাজার ৬৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৮৭ হাজার ২৯১ জন এবং ছাত্রী ১ লাখ ১ হাজার ৩৬৮ জন।

মোট পরীক্ষার্থীদের মধ্যে প্রাথমিক সমাপনীতে ১ লাখ ৫১ হাজার ৩২৯ জন এবং ইবতেদায়ি পরীক্ষায় অংশ নেবে ৩৭ হাজার ৩৩০ জন পরীক্ষার্থী।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ বিল্লাহ জানান, বরিশাল জেলায় ১৫০টি কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ৪২ হাজার ৯৩৭ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১৮ হাজার ৯৬২ জন এবং ২৩ হাজার ৯৭৫ জন ছাত্রী রয়েছে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৬ হাজার ৭২১ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ৪ হাজার ২০ জন এবং ২ হাজার ৭০১ জন ছাত্রী রয়েছে।

ঝালকাঠীতে ৪০টি কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ১০ হাজার ২০৫ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৪ হাজার ৫৪২ জন এবং ৫ হাজার ৬৬৩ জন ছাত্রী রয়েছে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ২ হাজার ৮৯০ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ১ হাজার ৮৪৬ জন এবং ১ হাজার ৪৪ জন ছাত্রী রয়েছে।

ভোলায় ৯৫টি কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ৩৪ হাজার ৮১৬ পরীক্ষার্থী অংশ নেবে। যার মধ্যে ছাত্র ১৪ হাজার ২৬৬ জন এবং ২০ হাজার ৫৫০ জন ছাত্রী। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ১২ হাজার ৫১০ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ৬ হাজার ৯১ জন এবং ৬ হাজার ৪১৯ জন ছাত্রী রয়েছে।

পটুয়াখালীতে ১০১ কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ২৯ হাজার ৪৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ১২ হাজার ৯২২ জন এবং ১৬ হাজার ১২৬ জন ছাত্রী রয়েছে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৬ হাজার ৬৯২ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ৪ হাজার ১০৫ জন এবং ২৫ হাজার ৫৮৭ জন ছাত্রী।

বরগুনা জেলায় ৬০টি কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ১৬ হাজার ৬০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। যার মধ্যে ছাত্র ৭ হাজার ৫৬৮ জন এবং ৯ হাজার ৩৯ জন ছাত্রী রয়েছে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৪ হাজার ৩৭৮ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ২ হাজার ৮৫৬ জন এবং ১ হাজার ৫২২ জন ছাত্রী রয়েছে।

পিরোজপুরে ৮১টি কেন্দ্রে প্রাথমিক সমাপনীতে ১৭ হাজার ৭১৬ পরীক্ষার্থী অংশ নেবে। যার মধ্যে ছাত্র ৭ হাজার ৬৬৮ জন এবং ছাত্রী ১০ হাজার ৪৮ জন। ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৪ হাজার ১৩৯জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে ছাত্র ২ হাজার ৪৪৫ জন এবং ১ হাজার ৬৯৪ জন ছাত্রী রয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন