২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, ২০ ফেব্রুয়ারি ২০১৯

বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় ভুল চিকিৎসায় শিশু রিয়ানের মৃত্যুতে (৫ মাস ৪দিন) অভিযুক্তদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর রেশমী বেগম, মো. শামীম হাওলাদার এবং নিহতের বাবা আলামিন হাওলাদার ও মা শাহানাজ বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা শিশু রিয়ানের মৃত্যুতে অভিযুক্ত শের-ই বাংলা মেডিকেলের শিশু বর্হিবিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান এবং হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসীর ২ কর্মচারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশু রিয়ানকে নিয়ে গত ৬ ফেব্রুয়ারি সকালে শের-ই বাংলা মেডিকেলের বর্হিবিভাগে যায় তার বাবা-মা। এ সময় ডা. মাহমুদ হাসান খান শিশুটির ব্যবস্থাপত্রে ইনহেলার লিখে দেন। একই সাথে তিনি হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসি থেকে ওই শিশুটিকে ইনহেলার দেওয়ার পরামর্শ দেন তার বাবা-মাকে। ওই দিন সন্ধ্যার পর আলামিন হাওলাদার এবং শাহানাজ বেগম শিশুটিকে হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসিতে নিয়ে যায়। ওই ফার্মেসির ২জন কর্মচারী শিশুটিকে ইনহেলার দেয়। এর কিছুক্ষনের মধ্যেই শিশুটি মারা যায়।

এ ঘটনায় ওইদিন রাতেই শিশুটির বাবা আলামিন হাওলাদার বাদি হয়ে অভিযুক্ত চিকিৎসক মাহমুদ হাসান খান এবং বেস্ট ফার্মেসির দুই কর্মচারীকে আসামি করে কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় এখনও কোন আসামিকে গ্রেফতার করা সম্ভব হয়নি।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন