২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে মহাসড়ক অবরোধ করে মিল শ্রমিকদের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫১ অপরাহ্ণ, ২১ মার্চ ২০২৩

বরিশালে মহাসড়ক অবরোধ করে মিল শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরীর রূপাতলী এলাকার সোনারগাঁও টেক্সটাইল মিলের দুই শ্রমিককে অহেতুক চাকরিচ্যুত করার অভিযোগে আজ মঙ্গলবার মিলের সামনের মহাসড়ক আটকে রেখে বিক্ষোভ করেছেন শ্রমিকেরা। এ সময় তাঁরা প্রায় ঘণ্টাব্যাপি ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে সড়কের দুই প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী।

ভুক্তভোগী দুই শ্রমিক হলেন আঁখি আক্তার এবং মো. নুরুজ্জামান।

জানা গেছে, সোমবার সকালে নুরুজ্জামান ও আঁখির মধ্যে বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে সোনারগাঁও টেক্সটাইল মিলের ব্যবস্থাপনা পরিচালক শামীম সরকার তাঁদের দুজনকে ডেকে চাকরিচ্যুত করেন। বিষয়টি শ্রমিকদের মধ্যে জানাজানি হলে তাঁরা এর প্রতিবাদে আজ সকাল ৯টার দিকে কাজ বন্ধ করে দেন। শ্রমিকেরা মিলের প্রধান ফটকের সামনে ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন। এ সময় মহাসড়কের দুই প্রান্তে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন অসংখ্য যাত্রী।

সোনারগাঁও টেক্সটাইল মিল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম সরকার বরিশালটাইমসকে বলেন, দুই শ্রমিকের হাতাহাতির ঘটনা জানতে পেরে তাঁদের দুজনকে ডেকে পাওনা বুঝিয়ে দিয়ে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি অভিযোগ করেন, শ্রমিকেরা হঠাৎ কাজ বন্ধ করে দেন। কারখানা কর্তৃপক্ষ কোনো অন্যায় করেনি।

এদিকে মহাসড়ক আটকে অবরোধ করে রাখার খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উ-পকমিশনার (ডিসি/দক্ষিণ) আলী আশরাফ ভূঞা পুলিশের কর্মকর্তাদের নিয়ে সেখানে যান। এবং তিনি সেখানে মিল মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলে শ্রমিকদের দাবি-দাওয়া পূরণের আশ্বাস দিয়ে অবরোধ তুলে নেওয়ার অনুরোধ করেন।

পরে বেলা ১১টার দিকে শ্রমিকেরা কাজে ফিরে গেলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন