২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে মুক্তিযোদ্ধাসহ ৩ জনকে কোপালেন পুলিশ কনস্টেবল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৩ অপরাহ্ণ, ১৬ আগস্ট ২০২২

বরিশালে মুক্তিযোদ্ধাসহ ৩ জনকে কোপালেন পুলিশ কনস্টেবল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের চাঁদপাশা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বকশিরচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন মোল্লাসহ (৭০) একই পরিবারের ৩ জন। তাদের কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে একই এলাকার রশিদ সিকদারে ছেলে পটুয়াখালীতে কর্মরত পুলিশ সদস্য (কনস্টেবল) সজিব সিকদারের বিরুদ্ধে। গতকাল সোমবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৫ টায় বকশিরচর গ্রামের মাঝি বাড়ির মসজিদের সামনে ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা রক্তাত গুরুতর আহত অবস্থায় বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন মোল্লাকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক বছর ধরে ৫৮ শতাংশ জমি নিয়ে রশিদ সিকদার ও তার ছেলে পুলিশ সদস্য সবিজ সিকদারের সাথে বিরোধ চলে আসছিলো বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিনের সাথে। পরে রফিজ উদ্দিন ২০১৩ সালে তাদের বিরুদ্ধে একটি মামলায় করেন। কিছু দিন আগে আদালত থেকে মামলায় রায় আসেন বীর মুক্তিযোদ্ধার রফিজ উদ্দিনের পক্ষে। তারই জের ধরে ক্ষিপ্ত হয়ে পরিকল্পিত ভাবে বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন ও তার ছেলে সিজান মোল্লা (৩৫) এবং ছেলের বউ নাছরিনকে (২৭) কুপিয়ে হত্যাচেষ্টা চালায় পুলিশ সদস্য সজিব ও তার বাবা রশিদ সিকদার, জিহাদ মোল্লা। বর্তমানে বীর মুক্তিযোদ্ধা ও তার ছেলের বউ বরিশাল শের-ই বাংলা হাসপাতালের ৫ তলায় সার্জারি ওয়ার্ডে চিকিৎস্বাধীন অবস্থায় রয়েছেন।

এ ঘটনায় বরিশাল এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করেছেন বীর মুক্তিযোদ্ধার পরিবার। বীর মুক্তিযোদ্ধা বিচারের দাবি জানিয়ে প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিষয়টি নিশ্চিত করে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, বীর মুক্তিযোদ্ধার ও তার পরিবারের ওপর হমলা ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। হামলাকারী পুলিশ সদস্য সজিব সিকদারকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে বাকি হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয়দের অভিযোগ, সজিব সিকদার পুলিশে চাকরি করায় তিনি ক্ষমতার অপব্যবহার করে বেড়াচ্ছেন। এলাকাবাসী তার বিরুদ্ধে পুলিশের উধ্বর্তন কর্মকার্তাদের কাছে একটি অভিযোগ দিয়েছিলেন। কিন্তু তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় তিনি বেপরোয়া হয়ে উঠেছেন।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন