২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে রক্তযোদ্ধাদের হাতে শ্রদ্ধার ফুল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২১ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১

প্রিন্স তালুকদার, বরিশাল:: মানুষে মানুষে হচ্ছে রক্তের লড়াই, ওরা নাকি মানবতার গান গায়? চারিদিকে রক্ত ঝরছে হচ্ছে হাহাকার, অথচ সবার রক্তের একই আকার। তবে রক্তদানে কেন এতো ভয়? হবে কবে সত্যিকারের মানবতার জয়? এসো সবাই করি মানবতার জয়গান। চলো সবাই করি স্বেচ্ছায় রক্তদান। রক্তের অভাবে হারাবো না কোন প্রাণ, আমাদের মাঝে ভালোবাসা অফুরান। রক্তে নেই কোন ধর্ম কিংবা বর্ণ আমাদের জীবন হোক অর্থপূর্ণ।
মনে শান্তি আসে যদি রক্তদান করি, আসুন আমরা সবাই হাতে হাতে ধরি। আমি যদি করি এক ফোঁটা রক্তদান তবে হয়তো বাঁচবে আরেকটি প্রাণ৷ রক্ত দিলে হয় কি কোন ক্ষতি? তবে কেন রক্তদানের ভয়-ভীতি? তুমি যদি ভাল মানুষ হতে চাও
তবে রক্তদানে উদ্বুদ্ধ হও৷
এই মূলমন্ত্রকে বুকে ধারন করা, যাদের রক্তে বাচে বরিশালের প্রান, সেই রক্তযোদ্ধারা ২১ শের প্রথম প্রহরে বরিশালের কেন্দ্রীয় শহীদ মীনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বরিশালের সেচ্ছাসেবী সংগঠন “রক্তদানের অপেক্ষায় বরিশাল” এর সহ প্রধান সমন্বয়ক ডাঃ কবির মাহমুদ খান (রাজ), উপদেষ্টা  ডাঃ ইকবাল হোসেন আমান সহ সকল সমন্বয়ক বৃন্দ ও বরিশালের রোবার স্কাউট দল। পুষ্প স্থাবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন শেষে ১মিনিট নিরবতা পালন করেন। ‘প্রয়োজনে আপনার পাশে, ভয় নেই রক্তের সংকটে’ স্লোগানে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও সচেতনতা মূলক করোনা ভাইরাস প্রতিরোধে ফ্রি মাস্ক বিতরণ করেছে ব্লাড ডোনেশন গ্রুপ, রক্তদানের অপেক্ষায় বরিশাল (আরওবি)।
সকাল নয়টা থেকে বরিশালের ৩০গোডাউনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ কর্মসূচির আয়োজন করেছে। সন্ধা সাড়ে ছয়টা পর্যন্ত চলে ৩৮৬ জনের ব্লাড গ্রুপিংয়ের এই কর্মসূচি। পরে করোনা প্রতিরোধে ৫০০ফ্রি মাস্ক বিতরণ করা হয়।
বরিশালের স্বেচ্ছাসেবী সংগঠন রক্তদানের অপেক্ষায় বরিশাল (আরওবি)র ফ্রি ব্লাড গ্রুপিং ও মাস্ক বিতরন ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ডাঃ ইকবাল হোসেন আমান, বিশেষ অতিথি ছিলেন  সাংবাদিক আমিনুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সহ-প্রধান সমন্বয়ক ডাঃ রাজ মাহামুদ খান , সাংবাদিক প্রিন্স তালুকদার (মানবজমিন), কবির মাহমুদ খান (সকাল সংবাদ), মিলন খান, নুসরাত জাহান সুমা, সনিয়া আক্তার রাফা, মাহিরা মাহি, আন্তা নাদারা, শুভ আচার্য্য, সোয়েব ফরাজি, নজরুল ইসলাম (বিএমবি), এসআই ছগির (বিএমপি) এসআই মিশু (১০ এপিবিএন) সাংবাদিক আরিফুর রহমান (বরিশাল টুডে), সেইফ কেয়ার মেডিকেল সার্ভিসেস এন্ড ডায়াগনস্টিক সেন্টারের টেকনলজিস্ট মেহেদি হাসান উপস্থিত ছিলেন।
3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন