১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে লবনের কেজি ১০০ টাকা ?

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৯ অপরাহ্ণ, ১৯ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: লবণের দাম বেড়ে যাচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়েছে বরিশাল বিভাগজুড়ে। এমন খবরে মঙ্গলবার ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন খুচরা ও পাইকারি দোকানগুলোতে। বাড়তি চাপে কয়েক ঘণ্টার মধ্যেই দোকানে থাকা লবণ বিক্রি করে ফেলেন অধিকাংশ পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা।

বরিশালের বাজার রোডের পাইকারি দোকানগুলোতে গিয়ে দেখা গেছে লবণ ক্রেতাদের উপচেপড়া ভিড়। পাড়া-মহল্লা থেকে মানুষ লবণ কিনতে পাইকারি বাজারে এসে বস্তা হিসেবে লবণ কিনে নিয়ে যাচ্ছে।

ক্রেতারা জানান, অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে গত কয়েক মাস ধরে পেঁয়াজের আকাশচুম্বী দামের কারণে তারা দিশেহারা। পেঁয়াজের পাশাপাশি নিত্য পণ্য চাল ও লিকুইড পেট্রলিয়াম গ্যাস (এলপিজি) এর দামও বাড়িয়ে দেওয়া হয়েছে। এরইমধ্যে মঙ্গলবার দুপুর তারা জানতে পারেন বরিশালের বিভিন্ন হাট ও বাজারে লবণের দাম বৃদ্ধি পাচ্ছে। তাই আগে ভাগেই লবণ কিনতে এসেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, পাইকারি বাজারে ৩০ টাকা কেজি দরের লবণ অতিরিক্ত চাহিদার ফলে ফলে ৫০ থেকে ৬০ এবং পাড়া-মহল্লা ও উপজেলাগুলোতে ১শ’টাকায় বিক্রি হচ্ছে।

বাজার রোডের অধিকাংশ ব্যবসায়ীরা জানান, মাত্র দুই ঘণ্টার ব্যবধানে পাইকারি বাজারের প্রায় অধিকাংশ লবণ বিক্রি হয়ে গেছে। অতিরিক্ত চাপের ফলে পাইকারি ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দিয়েছেন বলে জানান।

তবে লবণের মূল্য বৃদ্ধির এমন খবর গুজব বলে উল্লেখ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। তিনি জানান, বাজারে প্রচুর পরিমাণের লবণ মজুদ রয়েছে। দাম বাড়ার কোন কারণ নেই। গুজব ছড়িয়ে যারা বেশি দামে লবণ বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুম থেকে গুজবে কান না দিয়ে গুজব প্রতিরোধে সহায়তায় এগিয়ে আসার অনুরোধ জানানো হয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন