২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে শিশু ধর্ষণের অপরাধে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৯ অপরাহ্ণ, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

বরিশালে শিশু ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাহবুব বেপারী (২৭) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় ঘোষণা করেন। ধর্ষণ ঘটনার ১১ বছর পর বিচার প্রক্রিয়া শেষে এই রায় ঘোষণা করা হয়।

রায় ঘোষণার সময় আসামি অনুপস্থিতি ছিলেন। দণ্ডপ্রাপ্ত মাহবুব হোসেন বরিশালের বানারীপাড়া উপজেলার পশ্চিম তেতলা গ্রামের মালেক বেপারীর ছেলে।
ট্রাইব্যুনাল সূত্র জানিয়েছে- ২০০৮ সালের ১৩ জুলাই দুপুরে বানাপারীড়ার উদয়কাঠী গ্রামে ৪ বছরের এক শিশুকে ধর্ষণ করে মাহবুব। চকলেট খাওয়ানোর প্রলোভন দেখিয়ে দোলনা থেকে তুলে বাড়ির পাশের বাগানে নিয়ে শিশুটিকে ধর্ষণ করা হয়। তখন মাহবুবের বয়স ছিল ১৬ বছর।

এ ঘটনায় শিশুটির নানা মুজাহার হোসেন বাদী হয়ে ২০০৮ সালের ৫ অক্টোবর বানারীপাড়া থানায় মামলা দায়ের করেন। একই বছরের ৭ নভেম্বর বানারীপাড়া থানার তৎকালীন উপ-পরিদর্শক সঞ্জিত চন্দ্র শীল মাহবুবকে অভিযুক্ত করে আদালতে এ মামলার অভিযোগপত্র দেন।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন