২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে সাংবাদিক পেটানোর ঘটনায় তিন পুলিশ সদস্য ক্লোজড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৬ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশালে সাংবাদিক পেটানোর ঘটনায় জড়িত তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাথমিক শাস্তিস্বরুপ তাদের তিনজনকে কর্মস্থল বিশ্ববিদ্যালয় ফাঁড়ি থেকে সরিয়ে পুলিশ লাইনসে ক্লোজড করে। পরবর্তীতে ঘটনাটি তদন্ত করে তাদের বিরুদ্ধে পুলিশ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

পেশাগত দায়িত্ব শেষে ফেরার পথে গত শুক্রবার সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয় সম্মুখে স্থানীয় পত্রিকার দুই ফটোসাংবাদিক দৈনিক দেশ জনপদ পত্রিকার রাতুল ও দৈনিক দখিনের মুখের নাসিরকে লাঠিপেটা করে পুলিশ। এতে তাদের শরীরের একাধিক স্থান ক্ষতবিক্ষতসহ রক্তাক্ত জখম হলে চিকিৎসা নেন। এ ঘটনাটি একদিন লুকোচাপা থাকার পরে শনিবার রাতে প্রকাশ পেলে শুরু হয় তোলপাড়। স্থানীয় অনলাইন পত্রিকাগুলোতে ফলাও করে সংবাদ প্রকাশ ও সাংবাদিক সংগঠনগুলো জোরালো প্রতিবাদ জানানো শুরু করলে পুলিশের দায়িত্বশীল মহল বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন।

পরে ঘটনাটি প্রাথমিক তদন্ত শেষে রোববার দুপুরে সাংবাদিকদের মারধরে জড়িত দুই পুলিশ সদস্য নায়েক মহশিন, এবং কনস্টেবল কাওসার ও জাহিদুল ইসলামকে শাস্তিস্বরুপ ক্লোজড করার সিদ্ধান্ত নেয় মেট্রোপলিটন পুলিশ।

ফাঁড়ি সংশ্লিষ্ট বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বরিশালটাইমসকে এ তথ্য নিশ্চিত জানান, উপরস্থ কর্মকর্তাদের নির্দেশনার আলোকে রোববার দুপুরে তিন পুলিশ সদস্যকে কর্মস্থল থেকে সরিয়ে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে।

এদিকে মেট্রোপলিটন পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা বরিশালটাইমসকে জানান, কমিশনার মো. শাহাবুদ্দিন খান প্রাথমিক তদন্তে সাংবাদিক পিটানোর বিষয়টি নিশ্চিত হয়ে তাদের তিনজনকে সরিয়ে নিয়েছেন। এবং পুরো ঘটনাটি তদন্ত করে এতে দোষী প্রমাণিত হলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও ভাবছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন