১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে স্ত্রীর মাথা ন্যাড়া করে নির্যাতন, মাদকাসক্ত স্বামী গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩০ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল নগরীতে যৌতুকের দাবিতে স্ত্রীর মাথা ন্যাড়া করে নির্যাতন চালিয়েছে মাদকাসক্ত স্বামী শাওন সরদার (৩৭)। পুলিশ শহরের ২৩ নম্বর ওয়ার্ডের সরদারপাড়ার এই  ঘটনায় নারীর স্বামীকে গ্রেপ্তার করেছে। কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সমীরণ মন্ডলের নেতৃত্বে পুলিশের একটি টিম শনিবার রাতে তাকে বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে আসে। এর আগে নির্যাতনের এই ঘটনায় দুপুরে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগ এনে স্বামীর বিরুদ্ধে থানায় একটি মামলা করেন হ্যাপি বেগম (২১) নামের ওই নারী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে- এক সন্তানের জননী হ্যাপি বেগমকে কয়েক মাস যাবত যৌতুকের দাবিতে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করে আসছিল শাওন সরদার। সাম্প্রতিকালে মারধর থেকে রেহাই পেতে ওই নারী বাবার বাড়ি থেকে ২ লক্ষ টাকা এনে দেওয়ার পরে কিছুদিন নির্যাতন বন্ধ ছিল। কিন্তু কিছুদিন যেতেই রড সিমেন্টের ব্যবসার নামে ১০ লক্ষ টাকা যৌতুকের দাবিতে ফের নির্যাতন শুরু করে। গত সপ্তাহে যৌতুকের দাবিতে নারীকে মারধর করে বাবার বাড়ি শহরের রুপাতলী আদর্শ সড়কে পাঠিয়ে দেওয়া হয়। সম্প্রতি বাবার বাড়ি থেকে স্বামীর বাসায় টাকা ছাড়া আসলে বেড়ে যায় নির্যাতনের মাত্রা।

মেয়েটির মামা আব্দুর সাত্তার বরিশালটাইমসকে জানান, ৫ বছর আগে পারিবারিকভাবে হ্যাপিকে বিয়ে দেওয়া হলেও কিছু অতিবাহিত হওয়ায় পরে স্বামী শাওন যৌতুক দাবি করে। বেঁধে দেওয়া সময়ের মধ্যে টাকা দিতে না পারায় প্রায়শই মারধর করা হতো। নির্যাতন থেকে রক্ষা পেতে মাঝে দুই লাখ টাকা দেওয়া হলে সে মাদক সেবন করে ব্যয় করে ফেলে। এরপরে কিছুদিন যেতেই আবার ব্যবসার জন্য ১০ লাখ টাকা দাবি করে। এই টাকা নিয়ে আসতে কয়েক দফা মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেখান থেকে দাবি করা অর্থ নিয়ে আসতে ব্যর্থ হওয়ায় দুদিন আগে শুরু হয় অমানুসিক নির্যাতন।

শুক্রবার নির্যাতনের একপর্যায়ে মাথার চুল ন্যাড়া দেয়। এবং বাসা থেকে তাড়িয়ে দেয়। শাওনের মা নির্যাতনের বিষয়টি প্রত্যক্ষ করলেও কোন প্রতিবাদ করেননি।

গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেওয়া কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সমীরণ মন্ডল বরিশালটাইমসকে জানান, নারী বাদী হয়ে শনিবার দুপুরে স্বামীকে অভিযুক্ত করে একটি মামলা করেন। পরে অভিযোগের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে শহরের সরদারপাড়ার বাসা থেকে শাওনকে গ্রেপ্তার করা হয়েছে।’

 

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন