২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৮ অপরাহ্ণ, ১৮ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার লস্করপুর এলাকার দিনমজুর ইদ্রিস মাঝি হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। পাশাপাশি উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার বেলা তিনটায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- মেহেন্দিগঞ্জের লস্করপুর এলাকার ইকবাল মাহামুদ এবং তার বোন জামাতা মাসুদুল ইসলাম মাসুদ। আদালতের পিপি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর জানান, দন্ডপ্রাপ্তদের মধ্যে ইকবাল মাহামুদ উচ্চআদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলায় বাকী আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, আসামিদের সাথে খুন হওয়া ইদ্রিস মাঝির জমিজমা নিয়ে বিরোধ ছিলো। যার সূত্র ধরে ২০১৫ সালের ১২ জুন ভোররাতে আসামিরা ইদ্রিস মাঝির ঘরের ভেতর প্রবেশ করে তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা ইদ্রিসকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ইদ্রিসের বোন মেহেন্দিগঞ্জের চরহোগলা গ্রামের খলিল চৌকিদারের স্ত্রী ছকিনা খাতুন বাদী হয়ে পাঁচজনকে নামধারী ও ৪/৫ অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

মামলায় জেলা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. খলিলুর রহমান ২০১৬ সালের ৮ মে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতের বিচারক ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে উল্লেখিত রায় ঘোষণা করেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন