২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি, অত:পর…

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:২২ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: ১২ টাকার ইনজেকশনের দাম ১০০০ টাকা রাখায় বরিশাল নগরীতে তর্কি মেডিসিন কর্নার নামে এক ফার্মেসির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বিকেলে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তী এ অভিযান পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী জানান, সোমবার দুপুরে রুবেল হাওলাদার নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দেন। এরপর ড্রাগস অ্যাক্ট ১৯৪০ এর ১৮ ও ২৭ ও ভোক্তা সংরক্ষণ অধিকার আইনের ৪০ ধারায় দোকানি মনিরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজারে ওই ইনজেকশনের সংকট ছিল। আর এই সুযোগ নেন অসাধু ব্যবসায়ী। এতে ভোক্তা প্রতারিত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

অভিযোগে বলা হয়, রুবেল হাওলাদার সোমবার সকালে বরিশাল নগরীর ইসলামিয়া হাসপাতালের সামনে তর্কি মেডিসিন কর্নার ফার্মেসিতে ইনজেকশন কিনতে যান। এ সময় ইফিড্রিল নামের ওই ইনজেকশন শহরের আর কোথায়ও পাওয়া যাচ্ছিল না। ফার্মেসি থেকে ইনজেকশনের দাম রাখা হয় ১০০০ টাকা।

এত দাম কেন জানতে চাইলে দোকানদার মনিরুল বলেন, ‘নিলে নেন, নইলে চলে যান।’ জরুরি প্রয়োজন এবং আর কোথায়ও না পাওয়ায় তিনি অতিরিক্ত দামে সেটি কিনে নেন। পরে জানতে পারেন ইনজেকশনের দাম মাত্র ১২ টাকা। এরপর দুপুরে চিকিৎসকের পরামর্শে জেলা প্রশাসনে লিখিত অভিযোগ করেন তিনি।

অভিযোগকারী রুবেল বলেন, ‘চিকিৎসক জরুরি ভিত্তিতে ওই ইনজেকশনটি আনতে বলা হয়। আমি অনেক দোকানে খোঁজার পর ১ হাজার টাকা দিয়ে কিনে আনি। এত দেরি হওয়ার কারণ জানতে চাইলে আমি সবকিছু খুলে বলি। এ সময় চিকিৎসক জানান এই ইনজেকশনের দাম মাত্র ১২ টাকা।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন