২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশালে ২৯ জেলের জেল জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৬ অপরাহ্ণ, ২৩ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নিষিদ্ধ সময়ে ইলিশ শিকারের অপরাধে বরিশালে ২৯ জেলেকে জেল জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে ৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধংস করা হয়েছে। বুধবার সকালে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসেন এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষের পৃথক দুটি আদালত এই আদেশ দেন।

এছাড়া তিন জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে ছেড়ে দেয় এবং অভিযানে উদ্ধার ১০০ কেজি ইলিশ এতিমখানা বিতরণ করা হয়েছে।

বরিশাল জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস বরিশালটাইমসকে জানান, মঙ্গলবার রাতে বরিশাল সদর থানা নৌ-পুলিশের অভিযানে ৮ জেলে আটক এবং ৮০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ উদ্ধার হয়। সকালে আটক জেলেদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তাদের মধ্যে ৫ জনকে এক মাস করে কারাদণ্ড এবং ৩ জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে কোস্টগার্ডের অভিযোগে আটক ২৪ জেলে এবং ৩ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও দুই মণ মাছ ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তাদের ২১ জেলেকে এক মাস করে কারাদন্ড দেওয়া হয়। বাকি ৩ জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা ও উদ্ধার কারেন্ট জালগুলো পুড়িয়ে ধংস করার পাশাপাশি মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়েছে।

পরবর্তীতে কারাদণ্ডপ্রাপ্ত ২৪ জেলেকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয় বলেন জানান এই মৎস্য কর্মকর্তা।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন