২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশাল ও পটুয়াখালীতে একদিন আগেই ঈদ পালিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪১ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল ও পটুয়াখালীর বিভিন্ন এলাকায় কয়েকহাজার পরিবার শুক্রবার (৩১ জুলাই) আগাম ঈদুল আজহা উদযাপন করছে। এসব পরিবার সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে শুক্রবার সকালে ঈদের নামাজ আদায় করেছে। ঈদের নামাজ শেষে পশু কোরবানি করছে যথা নিয়মে।

বরিশালের ২৩ নম্বর ওয়ার্ডের তাজকাঠি, টিয়াখালীর চৌধুরীবাড়ি, বাবুগঞ্জ উপজেলার ওলানকাঠি এলাকার সরোয়ার খলিফার বাড়ি, খানপুরায় জাহাঙ্গীর সিকদারের বাড়ি, কেদারপুরের মান্নান হাওলাদারের বাড়ি ও মাধবপাশার আমির দুয়ারী বাড়ির জামে মসজিদে প্রতিবারের মতো এবারও ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন এলাকায় প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয় নগরের ২৩ নম্বর ওয়ার্ডে তাজকাঠি জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ প্রাঙ্গণে।

জামাতে ইমামতি কররেন মওলানা মো. দেলোয়ার হোসাইন। এছাড়াও উত্তর সাগরদী মৃধাবাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ ও হরিনাফুলিয়া চৌধুরীবাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ, জিয়া সড়ক শাহ্সুফি মমতাজিয়া মসজিদে নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে পটুয়াখালীর নিশানবাড়িয়া, বাউফলের মদনপুরা, বগা, জৌতা, শাবুপুরা, ঝিলনা, কাছিপাড়া, গলাচিপা উপজেলার ডাউকা, কলাপাড়া উপজেলার ছয়টি গ্রামসহ বেশকিছু এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও ঝালকাঠিতে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার কাঞ্চন নগর জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফ’র মো. হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, প্রতিবারের মতো এবারেও তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখেই তারা আজ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন ও নামাজ শেষে পশু কোরবানি দিয়েছেন।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন