১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল কোস্টগার্ডের যৌথ অভিযানে ৯৫ হাজার মিটার জাল আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৯

গোয়ন্দা তথ্যের ভিত্তিতে বরিশাল কোস্টগার্ড দক্ষিণ জোন এবং বিসিজিএস বগুড়া’র যৌথ অভিযানে আজ (২১ ফেব্রুয়ারি) এক অভিযানে ৯৫ হাজার মিটার বিভিন্ন অবৈধ জাল আটক করা হয়। কোস্টগার্ড এফআইএস (গোয়ন্দা) সূত্র জানায়, ঢাকা থেকে বরিশালগামী এ্যাডভেঞ্চার-১ লঞ্চে অবৈধ কারেন্ট জাল ও মশারী জাল বরিশালে আসছে।

এমন তথ্য নিশ্চিত হওয়ার পর সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার ডি এস শহীদুল হক এবং বিসিজিএস বগুড়া জাহাজের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম’র নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা যৌথভাবে অবস্থান নেয়।

এ্যাডভেঞ্চার-১ বরিশাল লঞ্চঘাটে আসার পূর্বেই তাতে তল্লাশী চালানো হয়। জব্দ করা হয় ৯০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ হাজার মিটার মশারী জাল। ফিসারিজ কতৃপক্ষ যার বর্তমান বাজার মূল্য ধরেছে ৩১ লাখ ৫০ হাজার টাকা। আটক জালগুলোর মধ্যে ৯০ হাজার মিটার কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট (এসিল্যান্ড) আমিনুল ইসলাম’র নির্দেশে রসুলপুর সংলগ্ন কীর্তণখোলারর তীরে পুড়ে ফেলা হয়।

অবশিষ্ট ৫ হাজার মিটার মশারী জাল নিলামের জন্য অপেক্ষমাণ রাখা হয়। এ সময়ে ফিসারিজের পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামত।”

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন