১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫০ অপরাহ্ণ, ০১ অক্টোবর ২০২২

বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা

রিপন রানা বরিশাল:: সুস্থ জীবন গড়ি, মাদককে না বলি। চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে। মাদকের নেশা নয়, স্বাস্থ্যই হোক জীবনের নতুন প্রত্যাশা। এই স্লোগান রেখেই যুব’সমাজ মাদকের হাত থেকে আমরা রক্ষা করি।

সর্বনাশা নেশার চোরাস্রোতে তলিয়ে যেতে বসেছে আমাদের তরুণ সমাজ। মাদকাসক্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চিন্তিত হয়ে পড়েছেন অভিভাবকরা, কিন্তু সমাধানের রাস্তা খুঁজে পাচ্ছেন না।

মাদক পাচার এবং মাদকাসক্তির হার কমানোর জন্য সীমিত আকারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন সরকার। সরকারকে সম্ভাব্য সব রকমের সহায়তা দিচ্ছে জাতিসংঘ।

তবে এ পাপের আগ্রাসন ঠেকানোর জন্য আজ জরুরি হয়ে পড়েছে সবার সম্মিলিত উদ্যোগ, মাদকের বিরূপ প্রভাব সম্পর্কে সবার মধ্যে সচেতনতা তৈরি। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ও মাদকের ভয়াল থাবা থেকে যুবসমাজকে দূরে রাখতে কাজ শুরু করেন।

নগরীর ১৪ নং ওয়ার্ড খালেদাবাদ কলোনিতে মাদক বিরোধী ও সমাজ সেবা গঠনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩০সেপ্টেম্বর) রাত আনুমানিক ৯ টার সময় খালেদাবাদ কলোনী ঈদগাহ মাঠে তরুণ ও যুবকরা আলোচনা সভা আয়োজন করেন

সভায় সভাপতিত্ব করেন মসজিদ কমিটির সহ-সভাপতি ও সমাজসেবক মোহাম্মদ ইকবাল আহমেদ তোতা,

এ সময় উপস্থিত ছিলেন ১৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক শাকিল আহমেদ পলাশ, ট্যাংকলরী ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ কামাল ও সাবেক ছাত্রলীগ নেতা কাজী মিলন এবং বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ হাজ্বী আরমান হোসেন, মোতালেব মিয়া,আব্দুর রাজ্জাক,হাবিব মিয়া ,ইউনুস, আবুল কালাম আজাদ সহ’শতাধিক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন খালেদাবাদ কলোনি মাদকে ছয়লাভ এখানে যুবসমাজ মাদকের জড়িয়ে পড়েছে ,তাদের জ্বালায় মানুষ অতিষ্ঠ ও দিশাহারা এলাকাবাসী মিলে আমরা চাই এদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসতে ।

এরা যেন মরণ নেশা থেকে রক্ষা পায় এবং সঠিক পথে চলতে পারে তবে কোন মাদক কারবারি বা মাদক সেবনকারীকে এলাকায় প্রশ্রয় দেয়া হবে না তাতে যেই হোক তাই প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করছে যুবসমাজের তরুণ তরুণী ও স্থানীয় এলাকাবাসী।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন