২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল/ চাকরি প্রার্থীদের অর্ধকোটি টাকা নিয়ে উধাও আরএম গ্রুপ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৯ অপরাহ্ণ, ০১ ডিসেম্বর ২০২১

বরিশাল/ চাকরি প্রার্থীদের অর্ধকোটি টাকা নিয়ে উধাও আরএম গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশালে দুই শতাধিক চাকরিপ্রার্থীর কাছ থেকে জামানাতের কথা বলে অর্ধকোটি টাকা হাতিয়ে লাপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে আরএম গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। নগরীর রূপাতলী হাউজিং এলাকার ১৩ নম্বর রোডের একটি ভাড়া বাসায় অবস্থিত অফিসে বুধবার (১ ডিসেম্বর) সকালে কাজে যোগ দিতে গেলে অফিস বন্ধ পান চাকরিপ্রার্থীরা। এ ছাড়া কথিত ওই গ্রুপটি দুইটি প্রতিষ্ঠান থেকে বাকিতে পণ্য কিনে টাকা পরিশোধ করেনি বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃষ্টি খন্দকার নামে এক ভুক্তভোগী জানান, তিনি পত্রিকায় আরএম গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান বিভিন্ন পদে আকর্ষণীয় বেতনে লোকবল নেওয়ার বিজ্ঞাপন দেখতে পান। পরে নিজ পরিবারের বেকার চার সদস্যের জন্য চাকরির আবেদন করেন। আবেদনের পর চাকরি পেতে ২৫ হাজার টাকা করে জামানত দিতে হবে বলে জানান প্রতিষ্ঠানটির জিএম আমজাদ হোসেন কিরণ ও ম্যানেজার তুষার খান।

নির্ধারিত জামানত দিয়ে বুধবার সকালে চাকরিতে যোগদান করতে গেলে তিনি দেখতে পান প্রতিষ্ঠানটি উধাও হয়ে গেছে। সুদৃশ্য সাইনবোর্ডগুলোও খুলে ফেলা হয়েছে। তার মত আরএম গ্রুপের প্রতারণার শিকার হয়েছেন দুই শতাধিক ব্যক্তি। তাদের কাছ থেকে মোট অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছেন ওই দুই প্রতারক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, তার প্রতিষ্ঠানসহ দুটি কোম্পানি থেকে বাকিতে পণ্য নিয়ে টাকা পরিশোধ করেনি আরএম গ্রুপ। বুধবার সকালে টাকা আদায়ের জন্য অফিসে গেলে তা বন্ধ পাওয়া যায়। পাওনা টাকার জন্য মালিকদের ব্যক্তিগত মুঠোফোনে যোগাযোগ করলেও তা তারা রিসিভ করেননি।

এ ঘটনায় বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করীম করিম জানান,  বুধবার বিকেল পর্যন্ত কোনো ভুক্তভোগী অভিযোগ দেননি। অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন