১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল টু ঝালকাঠি রুটে আকস্মিক বাস চলাচল বন্ধ, যাত্রী ভোগান্তি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৩ অপরাহ্ণ, ০২ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মাহেন্দ্রা (থ্রি-হুইলার যানবাহন) শ্রমিকেরা বাস মালিককে মারধরের প্রতিবাদে ঝালকাঠি-বরিশালসহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। আজ বুধবার (২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে এ রুটে আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ ঘোষণায় ভোগান্তিতে পড়েছেন এ রুটে সাধারণ মানুষ।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী অভিযোগ করেন- ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহেন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করা হলেও সুযোগ পেলেই এ গাড়িগুলো ঝালকাঠিতে চলাচল করছে। মালিক সমিতি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। বুধবার সকাল ৯টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকেরা তাকে মারধর করলে প্রতিবাদস্বরুপ ঝালকাঠি বাসটার্মিনালে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রশাসনের কাছে আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি বন্ধের দাবি জানিয়ে অনির্দিষ্টকালের জন্য ঝালকাঠি-বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাথরঘাটা, ভান্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া ও আমুয়াসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ফলে দুর্ভোগে পড়েছেন এ রুটে যাতায়াতকারী হাজারো যাত্রী। ছোট গাড়িতে উঠে গন্তব্যে যেতে চাইলেও বাস শ্রমিকরা তাতে বাধা দিচ্ছেন। এতে হতাশ হয়ে অনেকেই জরুরি কাজেও গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।

বরিশাল টু পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বরিশালটাইমসকে জানান, আকস্মিক বাস বন্ধ করে দেওয়ায় ভোগান্তির বিষয়টি ঝালকাঠি জেলা পুলিশ সুপারসহ সেখানকার মালিকদের সাথে অবহিত করা হয়েছে। এবং দ্রুত বাস চলাচল স্বাভাবিক করতে সহায়তা চেয়েছেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন