২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল-ঢাকা মহাসড়কের টিউমার আজও অপসারিত হয়নি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৫৮ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, গৌরনদী:: দক্ষিণাঞ্চলে প্রবেশের একমাত্র ঢাকা-বরিশাল মহাসড়কের দীর্ঘ এলাকার সড়কের টিউমার অপসারিত হয়নি আজও। মহাসড়কের টিউমারগুলো অপসারণ না করায় প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে ছোট ছোট যানবাহনের আরোহীরা।
সরেজমিন মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী বাসস্ট্যান্ড থেকে গৌরনদী উপজেলার বার্থী বাসস্ট্যান্ড মহাসড়ক এলাকা ঘুরে দেখা গেছে, সড়কের বিভিন্ন জায়গায় বিটুমিন-পাথরের স্তুপ সড়কে উভয়পাশে একাকার হয়ে ছোট বড় টিউমার তৈরি হয়েছে। দীর্ঘদিন যাবত টিউমারগুলো সড়কের ওপর জেগে উঠলেও টিউমারগুলো অপসারণের জন্য এগিয়ে আসছে না সড়ক জনপথ বিভাগ। সড়ক জনপথ বিভাগের উদাসিনতায় মহাসড়কের টিউমার এখন ছোট বড় যানবাহন চালকদের জন্য বিষফোঁড়ায় পরিণত হয়েছে।

একাধিক মোটরবাইক আরোহীরা জানান, মহাসড়ক দিয়ে যাতায়তকালে অনেক সময় যাত্রীবাহী পরিবহনগুলোর চালকেরা ছোট ছোট যানবাহনগুলোকে সড়কের পাশে যেতে বাধ্য করে। এসময় হঠাৎ সড়কের পাশে থাকা টিউমারের ওপর গাড়ির চাকা উঠে গেলে গাড়ি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পরে। ফলে দুর্ঘটনার শিকার হতে হয় ছোট যানবাহনগুলোকে।

মহাসড়ক দিয়ে চলাচলকারী একাধিক ট্রাক চালকেরা জানান, অন্য গাড়িকে সাইড দিতে গিয়ে মালবাহী ট্রাকের চাকা টিউমারের ওপর উঠে গেলে দুর্ঘটনার সম্ভাবনা তৈরি হয়। মহাসড়ক থেকে অতিদ্রুত টিউমার অপসারণের জন্য তারা বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের হস্তক্ষেপ কামনা করেছেন।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে মহাসড়কের ভুরঘাটা থেকে বার্থী পর্যন্ত সড়কের উঁচুস্থানগুলো অপসারণ করা হয়েছে। খুব শীঘ্রই বাকিগুলো অপসারণ করা হবে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন