২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল-ঢাকা মহাসড়কে ৫ উপজেলার সাংবাদিকদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৮ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০১৯

সাংবাদিক জহিরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে
“বরিশাল-ঢাকা মহাসড়কে ৫ উপজেলার সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ”

✪ আরিফ আহমেদ মুন্না ॥
গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রথম আলোর গৌরনদী প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উজিরপুর রিপোর্টার্স ইউনিটির উদ্যেগে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত উজিরপুরে বরিশাল-ঢাকা মহাসড়কের ইচলাদি বাসস্ট্যান্ড এলাকায় ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বরিশালের উজিরপুর, বাবুগঞ্জ, আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলার প্রেসক্লাব এবং রিপোর্টার্স ইউনিটি ছাড়াও বরিশাল বিমানবন্দর প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা ও গ্রামীণ সাংবাদিক ইউনিয়নসহ ৫ উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। ওই কর্মসূচিতে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকা এবং টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকরা ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা একাত্মতা প্রকাশ করে এতে অংশ নেন।

মানববন্ধন শেষে সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উজিরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি জহির খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সরদার সোহেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন গ্রামীণ সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় মহাসচিব ও গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিয়া, সহ-সভাপতি খোকন আহম্মেদ হীরা, বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না, সম্পাদক রোকনুজ্জামান সোহাগ, উজিরপুর প্রেসক্লাবের সাবেক সম্পাদক শাকিল মাহমুদ আউয়াল, রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ সরদার মাইনুল, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি পলাশ তালুকদার, সাবেক সভাপতি খাইরুল ইসলাম, দপ্তর সম্পাদক মাকসুদ আলী সুমন, প্রচার সম্পাদক রাজিব হোসেন খান, আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম মৃধা, বাবুগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহাব উদ্দিন বাচ্চু, বাবুগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আরিফুর রহমান, গৌরনদী প্রেসক্লাবের প্রচার সম্পাদক জামিল মাহমুদ, দপ্তর সম্পাদক মোল্লা ফারুক হাসান, আগৈলঝাড়া জাতীয় সাংবাদিক সংস্থার সম্পাদক শামীম মীর, উজিরপুর রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সম্পাদক লস্কর আলমগীর, ক্রীড়া সম্পাদক রাসেল খান, বিমানবন্দর প্রেসক্লাবের সদস্য আল-আমিন হাওলাদার, গৌরনদীর সাংবাদিক হাসান মাহমুদ প্রমুখ।

সমাবেশে বক্তারা গৌরনদীর সিনিয়র সাংবাদিক ও প্রথম আলোর প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন। অন্যথায় পরবর্তীতে এরচেয়েও কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ারি দেন তারা। উল্লেখ্য, গৌরনদীর ক্ষমতাসীন এক প্রভাবশালী নেতার বিরুদ্ধে বিভিন্ন সময়ে প্রথম আলোতে সংবাদ প্রকাশিত হলে ওই নেতা ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগ এক নেতার স্ত্রীকে দিয়ে জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে মিথ্যা শ্লীলতাহানি ও মানহানির মামলা করেন। রাজনৈতিক প্রভাবে পুলিশ ওই মিথ্যা মামলার চার্জশিট দাখিল করলে আদালত গত ১৪ ফেব্রুয়ারি তা গ্রহন করেন। চার্জশিট দেয়ার পর থেকে বরিশালের বিভিন্ন উপজেলার সাংবাদিকরা ষড়যন্ত্রমূলক ওই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছে। #

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন