২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল থেকে ছেড়ে যাওয়া বাস মাগুরায় উল্টে নিহত ৪

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৫ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল থেকে যশোরের বেনাপোলের উদ্দেশে ছেড়ে যাওয়া চাকলাদার পরিবহনের একটি মাগুরায় দুর্ঘটনায় পতিত হয়েছে। শুক্রবার বেলা দেড়টার দিকে সদর উপজেলার মঘীর ঢাল এলাকায় মাগুরা-যশোর মহাসড়কে বাসটির সাথে ঢাকাগামী সোহাগ পরিবহনের অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে ৪ জন নিহতসহ অন্তত ১৭ জন আহত হন। সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধারকাজ চলছিল। এ ঘটনায় নিহত ও আহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে, এমনটি জানিয়েছে পুলিশ ও উদ্ধারকাজে যুক্ত ফায়ার সার্ভিসের কর্মীরা।

পুলিশ জানায়- বেলা দেড়টার দিকে বরিশাল থেকে আসা চাকলাদার পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় চাকলাদার পরিবহনের বাসটির পেছনে আরও একটি মাইক্রোবাস ধাক্কা দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে ছিটকে পড়ে। দুই বাসের মুখোমুখি সংঘর্ষের পর চাকলাদার পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে কয়েক ফুট গভীর খাদে পড়ে যায়।

পুলিশ ও উদ্ধারকর্মীরা জানিয়েছে, নিহত চারজনসহ হতাহত ব্যক্তিদের বেশির ভাগই চাকলাদার পরিবহনের যাত্রী। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়। সদর হাসপাতালের জরুরি বিভাগে বিকেল ৪টা পর্যন্ত আহত ১৭ জনকে ভর্তি করা হয়েছে। তাদের কয়েকজনের অবস্থা গুরুতর।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম সাংবাদিকদের জানিয়েছেন, দুর্ঘটনার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধারকাজ শুরু করেন। চাকলাদার পরিবহনের বাসটি খালের পানির মধ্যে আংশিক ডুবেছিল। এখন পর্যন্ত সেখান থেকে চারটি লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনও শেষ হয়নি, তবে বাসের মধ্যে আর কোনো লাশ নেই বলে নিশ্চিত হয়েছেন উদ্ধারকর্মীরা।

পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম আরও জানান, হতাহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে সোহাগ পরিবহন ও দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসের যাত্রীদের বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিহত ব্যক্তিদের পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করছে পুলিশ।’

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন