২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৪ অপরাহ্ণ, ১৯ জুন ২০২১

বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশালে শিক্ষা জাতীয়করণসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) বরিশাল কমিটি। আজ শনিবার (১৯ জুন) সকাল ১১টায় নগরীর সদর রোডে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

সমাবেশে শিক্ষকরা বলেন, পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া ও উৎসব ভাতা, চিকিৎসা ভাতা প্রদান, বেসরকারি কলেজের অনার্স ও মাষ্টার্স পর্যায়ের জন্য নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্ত করতে হবে। এছাড়া জনবল বৃদ্ধিসহ অভিজ্ঞ শিক্ষকদের মতামত গ্রহণ করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া এবং শিক্ষা বাজেট বৃদ্ধিসহ সমাবেশ থেকে ৭ দফা দাবি জানানো হয়।

কর্মসূচিতে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বরিশাল আঞ্চলিক কমিটির আহ্বায়ক অধ্যাপক জলিলুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আ.ক.ম মিজানুর রহমান, জেলা আঞ্চলিক কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মসিউর রহমান, কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদার, বরিশাল আঞ্চলিক কমিটি সহসভাপতি আনিচুর রহমান, জেলা কমিটি সাধারণ সম্পাদক উপাধাক্ষ আনায়ারুল হক, মহানগর সভাপতি অধ্যাপক আ. ছালাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক দুলাল মজুসদার, সহ-সম্পাদক অধ্যাপক কামাল হোসেন চৌধুরী এবং বরিশাল সদর উপজেলা সাধারণ সম্পাদক অধ্যাপক শোয়েবুর রহমান প্রমুখ।

সমাবেশ শেষে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করেন শিক্ষকরা।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন