২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল নগরীর ১০ নাগরিক পেলেন স্মার্ট জাতীয় পরিচয়পত্র

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৪ অপরাহ্ণ, ১১ জুন ২০১৭

বরিশালে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার (১১ জুন) সকালে বরিশাল সিটি কর্পোরেশনের বিশিষ্ট ১০ নাগরিকের হাতে স্মার্ট পরিচয়পত্র তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বরিশাল নির্বাচন অফিস জানিয়েছে- পর্যায়ক্রমে নগরীর ৩০টি ওয়ার্ড বাসিন্দাদের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।’

বরিশাল ক্লাব লিমিটেড’র অমৃত লাল দে মিলেনায়তনে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার।

প্রধান অতিথির বক্তাব্যে তিনি বলেন- সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করে আমাদের আত্মমর্যাদা রক্ষা করতে হবে। তাই আগামী নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। আগামী নির্বাচন নিয়ে আমরা বিদেশীদের ছবক শুনতে চাই না। তারা আমাদের উন্নয়ন সহযোগী আছেন ও থাকবেন।

তিনি আরও বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের কোনো গাফিলতি মেনে নেয়া হবে না। নির্বাচন আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিরপেক্ষ ও সুষ্ঠু করতে হবে। কারণ একটি বিতর্কিত নির্বাচন করে আমাদের আত্মমর্যাদা বিসর্জন দেয়ার কোনো অবকাশ নেই।

তিনি আরও বলেন- সব রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করতে লেবেল প্লেইং ফিল্ড করা হচ্ছে। আর তাই প্রয়োজনীয় বিধি-বিধানও সংস্কার করা হচ্ছে।

স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেবুন্নেছা আফরোজ এমপি, বরিশাল সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ড. মো. শাহজাহান এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন প্রমুখ।

আলোচনা সভা শেষে বরিশালের প্রধান অতিথি নির্বাচন কমিশনার মো. মাহাবুব তালুকদার বিশেষ অতিথি সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজের হাতে স্মার্ট জাতীয় পরিচয় পত্র তুলে দিয়ে কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এরপর তিনি কার্ড তুলে দেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়ার ও বরিশালের ছেলে কামরুল ইসলাম রাব্বি, সিটি মেয়র আহসান হাবিব কামাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিখিল কুমার সেন গুপ্ত, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহম্মেদ, বিএম কলেজ অধ্যক্ষ অধ্যাপক স ম ইমানুল হাকিম, বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কার সাহা, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, বারিশাল ক্লাব লিমিটেড’র সভাপতি কাজী মফিজুল ইসলাম, বরিশাল প্রেসক্লাবের সম্পাদক এস এম জাকির হোসেন, মহানগর মুক্তযোদ্ধা কমান্ডার মোকলেছুর রহমান, সমাজ সেবক মোহাম্মাদ হোসেন চৌধুরী, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন, সাংবাদিক সুশান্ত ঘোষ এবং জেলা প্রশাসক ডা. গাজী সাইফুজ্জামানের হাতে।

আগামী মঙ্গলবার (১৩ জুন) থেকে বরিশাল নগরীর মাঠ পর্যায়ে কার্ড বিতরণ শুরু হবে। এজন্য পুরনো এনআইডিসহ সংশ্লিষ্ট ওর্য়াড কাউন্সিলর কার্যালয়ে সকলকে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।’’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন