২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল বিমানবন্দরে বিএনপির দু’গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, ১০ ডিসেম্বর ২০১৮

“বরিশাল বিমানবন্দরে বিএনপির দু’গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে রণক্ষেত্র | আহত-১০”

বরিশাল বিমানবন্দরে ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে অভ্যর্থনা জানাতে এসে ফুল দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এসময় লাঞ্ছিত হয়েছেন উপজেলা বিএনপির সভাপতি ইসরাত হোসেন কচি তালুকদার। প্রায় আধা ঘন্টাব্যাপী ওই সংঘর্ষ চলাকালে বরিশাল বিমানবন্দর এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। এসময় গোটা বিমানবন্দর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ধানের শীর্ষ মনোনীত প্রার্থী সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সোমবার বিকেলে বরিশাল বিমানবন্দরে অবতরণ করলে সেলিমা রহমান গ্রুপের নেতাকর্মীসহ উভয় গ্রুপের নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে যান। এসময় জয়নুল অনুসারীরা প্রথমে তাকে ফুলেল শুভেচ্ছা জানানোর পরে বাবুগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি ইসরাত হোসেন কচি তালুকদারের নেতৃত্বে সেলিমা গ্রুপের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানাতে গেলে ঘটে বিপত্তি। এসময় জয়নুলপন্থী অবসরপ্রাপ্ত সেনাসদস্য খোকন ওরফে আর্মি খোকন তাতে বাঁধা দিয়ে বিএনপি সভাপতি কচি তালুকদারকে ধাক্কা দেন।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠা তার অনুসারী নেতাকর্মীরা আর্মি খোকনকে মারপিট করলে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। দফায় দফায় প্রায় আধাঘন্টা ধরে চলা ওই সংঘর্ষে গোটা বরিশাল বিমানবন্দর এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। এসময় ওই ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে আর্মি খোকন ছাড়াও বিএনপি নেতা কাজী বেলায়েত হোসেন, ছাত্রদল নেতা এইচ.এম লিমন, মামুন হোসেন, জুবায়ের, সৌরভসহ উভয় গ্রুপের কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হন। পরে তাদের উভয় গ্রুপকে ধাওয়া করে পুলিশ।

বিমানবন্দর থানার ওসি এইচ.এম আব্দুর রহমান মুকুল জানান, বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হওয়ার আগেই উভয় গ্রুপকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে নেয় বিমানবন্দর থানা পুলিশ। ঘটনা সম্পর্কে জানতে বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম প্রিন্সের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, বিএনপি প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা জানানোর সময় উপজেলা বিএনপি সভাপতি ইসরাত হোসেন কচি তালুকদারের সাথে তারা যে আচরণ করেছে তা একেবারেই অনাকাঙ্ক্ষিত এবং দুঃখজনক। এদিকে এ ব্যাপারে উপজেলা বিএনপি সভাপতি ইসরাত হোসেন কচি তালুকদারের মোবাইলে ফোন করা হলে তিনি দলীয় মিটিংয়ে ব্যস্ত আছেন বলে জানান এবং পরে কলব্যাক করার কথা বলে লাইন কেটে দেন। #

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন