২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩১ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২০

সাব্বির আহমেদ, ববি:: উৎসব মুখর পরিবেশে পালিত হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ( ববি)বিশ্ববিদ্যালয়টির দশম প্রতিষ্ঠাবার্ষিকী ।

শনিবার (২২ ফেব্রুয়ারী )বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন। । এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, বরিশালের বিভাগীয় কমিশনার মো: ইয়ামিন চৌধুরী, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: ইউনুস, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ( চলতি দায়িত্ব) প্রফেসর ড. মো: মুহসিন উদ্দীন সহ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সকাল সোয়া ১১টায় একট আনন্দ শোভাযাত্রা বেড় করা হয় । আনন্দ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের( ইউজিসি) সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম বলেন,বরিশাল বিশ্ববিদ্যালয় একটি নবীন বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের উন্নয়েনর মঞ্জুরী কমিশন সব সময় পাশে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় কে গবেষণার জন্য উপযোগী করে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে।শিক্ষার্থীদের সুবিধার্থে ও শিক্ষার মান উন্নয়নে সব ধরনের ব্যাবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় কাজ করে যাচ্ছে এবং বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে নিয়ে যাওয়ার জন্য যা দরকার সে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান উপাচার্য।

এদিকে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অন্যরকম আনন্দ উৎচ্ছ্বাস লক্ষ্য করা গেছে । তারা বরিশাল বিশ্ববিদ্যালয় কে একটি আদর্শ ও গবেষণা উপযোগী বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশা ব্যক্ত করেছেন। বিশ্ববিদ্যালয়ে আধুনিক সকল সুযোগ- সুবিধা ও যুগোপযোগী করে তোলার দাবী করেছেন।

উল্লেখ্য ২০১১ সালের ২২ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তি স্থাপন করেন। চারশ শিক্ষার্থী ও ১৪ জন শিক্ষক নিয়ে এর একাডেমিক কার্যক্রম শুরু হয় ২০১২ সালের ২৪ জানুয়ারী। বর্তমানে শিক্ষার্থী সংখ্যা ৮ হাজারের অধিক। বিশ্ববিদ্যালয়ে ৬ টি অনুষদের বিপরীতে বর্তমানে ২৪টি বিভাগ রয়েছে

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন