২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০১ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস শিক্ষার্থীদের ব্যতিরেকে পালনের প্রতিবাদে বরিশালে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা তাদের এই আন্দোলন চালিয়ে যায়। এসময় তারা ৫ দফা দাবিও জানায়।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ইমামুল হক স্বাধীনতা দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেন ক্যাম্বপাসে। কিন্তু অনুষ্ঠান সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করা হয়নি। এই কারণে শিক্ষার্থীরা দিনভর বিক্ষোভ ও আন্দোলন করেন। এবং তাদের ৫ দফা দাবি বাস্তবায়ন করা না হলে আন্দোলন চলমান থাকবে বলে ঘোষণা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র জহিরুল খান জানান, জাতীয় এই দিবসটিতে আমাদের ক্যাম্পাসে নানা আয়োজন করা হয়েছে। কিন্তু এটা সম্পর্কে আমাদের কিছু জানানো হয়নি। তারা ঘরোয়া ভাবে এই প্রোগ্রাম করেছেন।

এসময় তিনি আরও বলেন, আমাদের দাবি হচ্ছে জাতীয় দিবসগুলোতে বিশ্ববিদ্যালয়ে সাংষ্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করতে হবে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটি শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হবে, টিএসসিকে সাংস্কৃতিক চর্চার জন্য উন্মুক্ত করতে হবে এবং এখানে কোনো ক্লাস নেয়া যাবে না বলে দাবি জানানো হয়।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন