২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১১ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫০ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০১৯

ক্যাম্পাস প্রতিবেদক, ববি:: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতির ২০২০ কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র জমা দেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী আওয়ামীপন্থীদের দুই প্যানেল। বর্তমানে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিএনপি-জামাত সমর্থিত শিক্ষকদের কোনো প্যানেল নেই। প্রতি বছরই আওয়ামীপন্থী শিক্ষকদের দুই প্যানেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়ে আসছে।

‘আরিফ- খোরশেদ’ প্যানেলে সাবেক শিক্ষক সমিতির সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আরিফ হোসেন সভাপতি পদে প্রার্থী হয়েছেন ও ‘জাফর-আবির’ প্যানেলে সাবেক তিনবারের সাধারণ সম্পাদক ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া সভাপতি পদে প্রার্থী হয়েছেন।

এছাড়া সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. তারেক মাহমুদ আবির ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন।

এক বছরের জন্য ১৫ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন ড. রেহেনা পারভিন এবং নির্বাচন কমিশনার মুহাম্মদ রাকিবুল ইসলাম ও মো. আবির হোসেন।

সভাপতি প্রার্থী আরিফ হোসেন বরিশালটাইমসকে জানান, শিক্ষক-শিক্ষার্থীদের অধিকার রক্ষায় আমারা বদ্ধপরিকর।

আবু জাফর মিয়া বলেন- বিগত বছরগুলোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উচ্চ শিক্ষা, জীবনযাত্রার মান, গবেষণা নিয়ে কাজ করাসহ ছাত্র- শিক্ষকদের বিভিন্ন সমস্যায় পাশে থাকার চেষ্টা করেছি। পরবর্তী সময়ে আমাদের সেই কাজের ধারা অব্যাহত রাখবো।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন