১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৪ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নিরাপদ হলের দাবিতে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন শের-ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। আজ বুধবার (১৭ আগস্ট) সকাল ৮টা থেকে অধ্যক্ষের কার্যালয় ও প্রশাস‌নিক ভব‌ন ঘিরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, শের-ই বাংলা মেডিকেল কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য তিনটি করে পৃথক ছয়টি হল রয়েছে। যার প্রতিটি হলের অবস্থাই জরাজীর্ণ। হলগুলোর ছাদের পলেস্তারা প্রতিনিয়তই খসে পড়ছে। অনেক সময় এতে অনেক শিক্ষার্থী আহত হচ্ছে।

ছাত্রী হলের আবা‌সিক ছাত্রী লিসা আক্তার বরিশালটাইমসকে জানান, ছাত্রী হ‌লের অবস্থা খুবই খারাপ। প্রতিনিয়ত আমাদের আতঙ্কের মধ্যে থাকতে হয়। এখন নিরাপদ হল আমা‌দের দাবি।

ছাত্র এহসান উল্লাহ বরিশালটাইমসকে জানান, ছেলেদের তিন ছাত্রাবাসের মধ্যে হাবিবুর রহমান ছাত্রাবাসের অবস্থা খুবই খারাপ। গতরাতেও আমাদের এক সহপাঠীর রুমের পলেস্তারা খসে পরে অল্পের জন্য প্রাণে রক্ষা পায়। আমাদের একটাই দাবি, আমরা নিরাপদ হল চাই।

শিক্ষার্থী তাহসিন আহ‌ম্মেদ বরিশালটাইমসকে জানান, হাবিবুর রহমান ছাত্রাবাস পরিত্যক্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দ্রুত এই ছাত্রদের পুনঃআবাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়া আমাদের অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কিন্তু হল নির্মাণ করা হয়নি। আবাসন সংকট নিরসনে নতুন হল নির্মাণে দৃশ্যমান অগ্রগতি না ঘটলে আমাদের আন্দোলন চালিয়ে যাব।

চতুর্থ ব‌র্ষের ছাত্র সাগর ‌হো‌সেন বরিশালটাইমসকে ব‌লেন, সাত দি‌নের ম‌ধ্যে হল নির্মাণের দৃশ‌্যমান কাজ দেখ‌তে চাই। এছাড়া ঝুঁকিপূর্ণ হ‌লের ছাত্র ও ছাত্রী‌দের নিরাপদ স্থা‌নে রাখার দাবি কর‌ছি। তা না হ‌লে অ‌নি‌র্দিষ্টকা‌লের জন‌্য একা‌ডে‌মিক কার্যক্রম বন্ধ থাক‌বে।

শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজের অধ‌্যক্ষ ডা. ম‌নিরুজ্জামান শাহীন বরিশালটাইমসকে ব‌লেন, ক‌লে‌জে দু‌টি হো‌স্টেল নির্মাণ কাজ অ‌চি‌রেই শুরু হ‌বে। এছাড়া স‌চিব ম‌হোদয় কিছুক্ষণ আ‌গে ফোন ক‌রে হো‌স্টেল সংস্কা‌রের কথা ব‌লে‌ছেন। আমরা অতি দ্রুত কাজ শুরু কর‌বো।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন