২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল রেঞ্জ ডিআইজি’র সঙ্গে সাংবাদিক নেতৃবৃন্দের মতবিনিময়

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২১

বরিশাল রেঞ্জ ডিআইজি’র সঙ্গে সাংবাদিক নেতৃবৃন্দের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ..বরিশাল রেঞ্জের উপ মহাপুলিশ পরিদর্শক এস এম আক্তারুজ্জামান এর সাথে আজ বুধবার সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন বরিশাল সাংবাদিক ইউনিয়ন ( জেইউবি ) এর সদস্যবৃন্দ। আজ বুধবার দুপুর ১২টায় ডিআইজি’র সম্মেলন কক্ষে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। মতবিনিময়কালে ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, বর্তমান অতিমারী কোভিড-১৯ মোকাবেলায় রাষ্ট্র ও সরকার আন্তরিক। কোভিড পরিস্থিতি মোকাবেলা করে স্বাস্থ্য বিধি মেনে ঈদুল আযহা সুষ্ঠুভাবে যাতে সম্পন্ন হয় সেজন্য সকলের উচিত সরকারকে সহায়তা করা।

সভায় জেইউবি নেতৃবৃন্দ বলেন, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সমর্থিত বরিশাল সাংবাদিক ইউনিয়ন ( জেইউবি ) বরিশাালে সাংবাদিকদের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা এবং সদস্যদের কল্যাণে কার্যকর একটি ট্রেড ইউনিয়ন গঠনে কাজ করে যাচ্ছে। এর মাধ্যমে আঞ্চলিক গণমাধ্যম প্রতিষ্ঠান গুলোতে শৃংখলা প্রতিষ্ঠার সহ তা সুষ্ঠুভাবে বিকশিত হবে। তবে একাজটি অনেক চ্যালেঞ্জের। সাংবাদিক নেতৃবৃন্দ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও তাদের হয়রানী বন্ধে পুলিশ যাতে একটু সচেতন থাকে সে ব্যাপাারে তার সুদৃষ্টি কামনা করেন। উপ মহাপুলিশ পরিদর্শক জানান, দেশের স্বার্থ বিঘ্নিত হয়, উন্নয়ন ব্যাহত হয় সংবাদ প্রকাশে এমন কিছু না থাকলে পুলিশ এ আইন প্রয়োগে যাবেনা।
মতবিনিময় সভায় অন্যান্য পুলিশ কর্মকর্তাদের মধ্যে ছিলেন- অতিরিক্ত উপ মহাপুলিশ পরিদর্শক এ কে এম এহসান উল্লাহ, পুলিশ সুপার ( এডমিন ও ফিন্যান্স ) মো: হাবিবুর রহমান, পুলিশ সুপার মো: নুরুল আমিন হাওলাদার, পুলিশ সুপার কাজী মো: ছোয়াইব, অতিরিক্ত পুলিশ সুপার মো: সফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার ও ডিআইজি’র স্টাফ অফিসার মো: মাসুম বিল্লাহ।

সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে ছিলেন বরিশাল সাংবাদিক ইউনিয়ন ( জেইউবি ) সভাপতি মনিরুল আলম স্বপন, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, দৈনিক প্রথম আলোর ব্যুরো প্রধান এম জসীম উদ্দীন, একাত্তর টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান ও জেইউবি’র সহ-সভাপতি বিধান সরকার, ডেইলি স্টারের বরিশাল করেসপন্ডেন্ট সুশান্ত ঘোষ, বরিশাল রিপোর্টর্স ইউনিটির সভাপতি ও জেইউবি সদস্য নজরুল বিশ^াস, আরটিভির বরিশাল ব্যুরো প্রধান ও জেইউবি’র কোষাধ্যক্ষ আলী জসিম, যমুন টিভির স্টাফ রিপোর্টার কাওছার হোসেন, বিটিভির স্টাফ রিপোর্টার গাজী শাহ রিয়াজ প্রমুখ।

ডিআইজি এস এম আক্তারুজ্জামান তার প্রতিক্রিয়ায় বলেন, বরিশাল খুবই আলোকিত ও মায়াবী মানুষের শহর। এখানে দায়িত্ব পালন করতে এসে আমি মুগ্ধ। তিনি সাংবাদিকদের যেকোন কল্যাণকর কাজের সাথে থাকতে প্রতিশ্রুতি প্রদান করেন।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন