২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল র‌্যাবের অভিযানে জেএমবি’র আঞ্চলিক কমান্ডার গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩০ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বরিশাল শহরে অভিযান চালিয়ে আলী আকবর (৩৭) নামে এক ব্যক্তিকে বেশকিছু উগ্রপন্থী লিফলেট ও বইসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার সকালে র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করেছে- আলী আকবর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শরিয়তপুর জেলা আঞ্চলিক কমান্ডার।

এর আগে মঙ্গলবার রাতে তাকে শহরের গড়িয়ারপাড় এলাকায় বরিশাল টু বানারীপাড়া থেকে গ্রেপ্তারের করে।

ওই প্রেস বিজ্ঞপিতে র‌্যাব জানায়- গোপন সংবাদের ভিত্তিতে তাদের একটি টিম গড়িয়ারপাড়ে গেলে আলী আকবর গাড়ি দেখে দৌড়ে পালানোর চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে বেশকিছু উগ্রপন্থী লিফলেট ও বই পাওয়া যায়।

শরিফতপুরের জাজিরা থানার নাওডোবা ইউনিয়নের ফয়জল হকের ছেলে আলী আকবর ২০১৩ সালে ঢাকায় বেসরকারী কোম্পানিতে চাকুরির মাধ্যমে তার কর্ম জীবন শুরু করে এবং ২০১৪ সালে নারায়নগঞ্জে বেসরকারি ফার্মে চাকরি করে।

২০১৫ সালের শুরুতে সে শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম ওরফে সাকিরের সান্নিধ্য পেয়ে জঙ্গি কর্মকান্ডে অনুপ্রাণিত হয়। এবং উগ্রপন্থী কাজ পরিচালনার জন্য ঢাকা, নারায়গঞ্জ ও বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে গমন করে। নিজ জেলা শরিয়তপুর জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। এমনকি সে বিভিন্ন জেলা শহরে গোপনে সভা ও উগ্রপন্থী পরিকল্পনায় সক্রিয় ভাবে অংশগ্রহণ করে। এবং এরই অংশ হিসাবে বরিশালে আগমন করে।

এই ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়েছে র‌্যাব ওই প্রেস বিজ্ঞপ্তিতে দাবি করেছে- প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি আলী আকবর এমন তথ্য উপাত্ত দিয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন