২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল র‌্যাবের অভিযানে পিলারসহ প্রতারক আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, ০১ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পটুয়াখালী:: পটুয়াখালীর গালাচিপা উপজেলার উত্তর পানপট্টি এলাকা থেকে মঙ্গলবার (১ ডিসেম্বর) ম্যাগনেট পিলারসহ মো. লিখন শিকদার (২৪) নামে একজনকে আটক করেছে বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)। মঙ্গলবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব।

আটক লিখন শিকদার গালাচিপা উপজেলার পানপট্টি গ্রামের মো. হালিম শিকদারের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮’র একটি চৌকস দল গালাচিপার উত্তর পানপট্টি এলাকায় অভিযান চালিয়ে মো. লিখন শিকদারকে আটক করে। আটক লিখন দীর্ঘদিন ধরে পটুয়াখালীতে ম্যাগনেট দিয়ে প্রতারণা করে আসছিল। কথিত আছে এই পিলার একটি অতি উচ্চক্ষমতা সম্পন্ন চুম্বক যা তৈরি করা হয়েছে বৃটিশ আমলে। প্রচলিত আছে একটি পিলারের মূল্য কোটি টাকার ওপরে। তারা দেশের বিভিন্ন প্রান্ত হতে বড় ব্যবসায়ীদের কৌশলে নিজ এলাকায় নিয়ে আসে। হ্যান্ড গ্লাভস, চশমাসহ বিভিন্ন বেশ ধারণ করে আকর্ষণীয় সব কৌশলে প্রমাণ করার চেষ্টা করে এটি অনেক ক্ষমতা সম্পন্ন। কখনো পিলারকে পানিতে ছেড়ে দিয়ে, ফুয়েল পেপারে বা টেপ দিয়ে মুড়িয়ে, কখনো বা বালতিতে রাখে।

কিন্তু পিলার উদ্ধারের পর স্থানীয় স্বর্ণকারের মাধ্যমে র‌্যাব নিশ্চিত হয় যে এটি পিতলের তৈরি এবং খুব বেশি দিন আগের নয়। এটি একটি ধাতব দ্রব্য মাত্র। যার কোনও অলৌকিক চুম্বকীয় ক্ষমতা নেই। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বড় বড় ব্যবসায়ীরা এই পিলার প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়ে লাখ লাখ টাকা হারিয়েছেন। সর্বস্ব হারিয়েছেন অনেক সাধারণ মানুষ।

পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মো, রবিউল ইসলাম বরিশালটাইমসকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামি অপরাধ স্বীকার করে। তার নামে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ) ধারায় একটি মামলা হয়েছে। আসামিকে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন