২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল র‌্যাবের দুটি মামলায় সেই ৩৮ জলদস্যুকে কারাগারে প্রেরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০১৮

বরিশালে আত্মসমর্পণ করা সুন্দরবনের দস্যু ‘বড় ভাই, ভাই ভাই এবং সুমন’ বাহিনীর ৩৮ সদস্যকে বাগেরহাট জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার রাত ১১টার দিকে মোংলা থানা পুলিশ দস্যুদের বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলি আফরোজের আদালতে হাজির করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ১০টায় র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন ও সৈয়দ উজ্জামান দস্যুদের মোংলা থানায় হস্তান্তর করে। পরে ভাই বাহিনীর ১৮ সদস্যদের নামে র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন এবং ভাই ভাই ও সুমন বাহিনীর ২০ সদস্যদের নামে উপ-পরিচালক সৈয়দ উজ্জামান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় বরিশাল নগরের রূপাতলীতে র‌্যাব-৮ এর সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে এ তিন বাহিনীর সদস্যরা আত্মসমর্পণ করেন।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, র‌্যাব-৮ এর সদস্যরা ৩৮ দস্যুকে থানায় হস্তান্তর করেন। পরে তাদের বাগেরহাট আদালতে পাঠানো হয়। ৩৮ দস্যুর মধ্যে দস্যু বড় ভাই বাহিনীর ১৮ সদস্যদের নামে র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন এবং ভাই ভাই ও সুমন বাহিনীর ২০ সদস্যদের নামে উপ-পরিচালক সৈয়দ উজ্জামান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছেন।

বাগেরহাট আদালতে নিযুক্ত পুলিশ পরিদর্শক (ওসি) কাজী দাউদ হোসেন জানান, মোংলা থানা থেকে দস্যুদের আদালতে পাঠালে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ দস্যুদের কারাগারে পাঠানোর আদেশ দেন।’

14 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন